বাটলার ও লিচকে ফেরাল ইংল্যান্ড

সিরিজ হার এড়ানোর লড়াইয়ে নামার আগে দলে পরিবর্তন এনেছে ইংল্যান্ড। ভারতের বিপক্ষে পঞ্চম ও শেষ টেস্টের জন্য তারা ফিরিয়েছে বাঁহাতি স্পিনার জ্যাক লিচকে। সঙ্গে ছুটি কাটিয়ে ফিরেছেন কিপার-ব্যাটসম্যান জস বাটলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2021, 12:51 PM
Updated : 7 Sept 2021, 12:51 PM

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) মঙ্গলবার ঘোষিত ১৬ সদস্যের দল থেকে বাদ পড়েছেন স্যাম বিলিংস। চতুর্থ টেস্টের দলে তাকে রাখা হয়েছিল বাটলারের অনুপস্থিতিতে। মিডল অর্ডার এই ব্যাটসম্যান ফিরে গেছেন কাউন্টি দল কেন্টে।

গত মার্চে ভারত সফরে সবশেষ টেস্ট খেলেছিলেন লিচ। ছয় মাস পর আবারও সাদা পোশাকে দেশের প্রতিনিধিত্ব করার সামনে দাঁড়িয়ে তিনি। এখন পর্যন্ত ১৬ টেস্টে ৬২ উইকেট নিয়েছেন এই স্পিনার।

সিরিজের প্রথম তিন টেস্ট খেলেছিলেন বাটলার। পাঁচ ইনিংসে রান করেছিলেন কেবল ৫৫। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে চতুর্থ টেস্টে ছুটি নিয়েছিলেন তিনি।

ওভালে শেষ দিনে ব্যাটিংয়ের সময় কনুইয়ে বল লাগে ক্রেইগ ওভারটনের। চোট পাওয়া এই পেসারকেও রাখা হয়েছে ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের দলে।

ম্যাচটিতে ১৫৭ রানে হেরে ইংল্যান্ড সিরিজে পিছিয়ে আছে ২-১ ব্যবধানে। তাদের সমতা ফেরানোর লড়াইয়ের শেষ ম্যাচ শুরু আগামী শুক্রবার, ম্যানচেস্টারে।

ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ররি বার্নস, জস বাটলার, স্যাম কারান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, দাভিদ মালান, ক্রেইগ ওভারটন, অলি পোপ, অলিভার রবিনসন, ক্রিস ওকস, মার্ক উড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক