বাংলাদেশের ‘আগুনের’ জবাব ‘আগুন’ দিয়েই দেবে কিউইরা

আহত বাঘের হুঙ্কারে মিশে থাকে প্রতিশোধের নেশা। নিজের আঙিনায় চোট পাওয়া বাঘের তো আরও বেশি তেতে থাকার কথা। নিউ জিল্যান্ড তাই জানে, আগের ম্যাচে বাজেভাবে হেরে যাওয়া বাংলাদেশ ঘুরে দাঁড়াতে চাইবে প্রবলভাবে। সেটি মাথায় রেখেই প্রস্তুত কিউইরা। তাদের কোচ গ্লেন পকন্যাল জানিয়ে দিলেন, লড়াইয়ে তারা পিছপা হবেন না একটুও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2021, 10:03 AM
Updated : 7 Sept 2021, 10:03 AM

গত মাসে টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারানোর পর নিউ জিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের শুরুটাও দুর্দান্ত করে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে জমে ওঠে লড়াই। বাংলাদেশ শেষ পর্যন্ত জিতে নেয় সেই ম্যাচও, তবে নিউ জিল্যান্ড লড়াই করে শেষ বল পর্যন্ত। তৃতীয় ম্যাচে কিউইরা এগিয়ে যায় আরেকধাপ। বাংলাদেশকে একরকম বিধ্বস্ত করে তারা জিইয়ে রাখে সিরিজের উত্তেজনা।

এবার সফরের শুরু থেকেই নিউ জিল্যান্ডের ক্রিকেটার, কোচিং স্টাফের সবাই বলে আসছেন তাদের দুর্দান্ত প্রস্তুতির কথা। সফরে সেটির ছাপও তারা রেখেছেন এর মধ্যে। ৭৬ রানে গুটিয়ে যাওয়ার পর বাংলাদেশ কতটা মরিয়া হয়ে মাঠে নামবে, এটাও তাদের না বোঝার কারণ নেই।

মিরপুর একাডেমি মাঠে অনুশীলনের ফাঁকে নিউ জিল্যান্ডের কোচ গ্লেন পকন্যাল বললেন, তারা ভড়কে যাচ্ছেন না মোটেও।

“দেশের মাঠে শুধু আমাদের বিপক্ষে নয়, সব দলের বিপক্ষেই তাদের রেকর্ড দুর্দান্ত। এভাবে হারার পর তাই তাদের রক্তক্ষরণ হওয়ার কথা এবং তারা শক্তভাবেই ফিরে আসতে চাইবে। তাদের পাল্টা আক্রমণের জন্য আমরা অবশ্যই প্রস্তুত। আগুনের জবাবে আমরা আগুন দিয়েই লড়ব। আমরা লড়াইয়ের জন্য মুখিয়ে আছি।”

তৃতীয় ম্যাচের জয় নিউ জিল্যান্ডকে দারুণ আত্মবিশ্বাসী করে তুলেছে। বুধবারের ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোই শুধু নয়, আরও বেশি কিছুর আশাও এখন করতে পারছেন পকন্যাল।

“এটা দারুণ ব্যাপার যে আমাদের অনেক কিছুই পাওয়ার আছে। একটা সুযোগ সৃষ্টি হয়েছে আমাদের সমানে। আগামীকাল ২-২ করে ফেলতে পারি আমরা। তার পর দেখা যাবে শেষ ম্যাচে কী হয়। ছেলেরা চ্যালেঞ্জের জন্য প্রস্তুত।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক