বাংলাদেশকে হারিয়ে পরিপূর্ণ পারফরম্যান্সের খোঁজে নিউ জিল্যান্ড

প্রথম ম্যাচে স্রেফ ৬০ রানে গুটিয়ে গিয়ে হার। পরের ম্যাচে ১৪০ ছাড়ানো স্কোর তাড়ায় শেষ বলে হার। উন্নতির ধারা ধরে রেখে তৃতীয় টি-টোয়েন্টিতে বড় জয়। সিরিজ বাঁচিয়ে রাখায় দারুণ খুশি টম ল্যাথাম। তবে নিজেদের আরও উন্নতির সুযোগ দেখছেন সফরকারী অধিনায়ক। এই কিপার-ব্যাটসম্যান জানালেন, পরিপূর্ণ পারফরম্যান্স থেকে এখনও কিছুটা দূরেই আছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2021, 04:44 PM
Updated : 5 Sept 2021, 04:44 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার ৫২ রানে জিতেছে নিউ জিল্যান্ড। ১২৮ রান তাড়ায় বাংলাদেশকে গুটিয়ে দেয় স্রেফ ৭৬ রানে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে একাদশ ওভারে ৬২ রানে প্রথম পাঁচ ব্যাটসম্যানকে হারায় নিউ জিল্যান্ড। সেখান থেকে একশর নিচে থেমে গেলেও অবাক হওয়ার কিছু থাকত না। তবে বাকি ৫৫ বলে আর কোনো উইকেট হারায়নি সফরকারীরা। উল্টো যোগ করে ৬৬ রান।

ম্যাচ শেষে অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে হেনরি নিকলস ও টম ব্লান্ডেলের এই জুটির উচ্ছ্বসিত প্রশংসা ঝরল ল্যাথামের কণ্ঠে।

“সত্যিই খুব ভালো পারফরম্যান্স। শুরুতে বেশ কিছু উইকেট হারালেও আমরা জুটি গড়ে তুলতে সমর্থ হই। আমরা সম্ভবত পার স্কোরের আশেপাশেই গিয়েছিলাম। এরপর শুরুতে ওদের কিছু উইকেট নিই।”

“এখানে ইনিংসের দ্বিতীয়ার্ধে ব্যাটিং কিছুটা কঠিন। ডেথের অংশটা বেশ জটিল। কিন্তু টম ও হেনরি চাপ হজম করে আমাদের পার স্কোরে নিয়ে যায়।”

নিউ জিল্যান্ডের বড় জয়ে তিন স্পিনারের দারুণ অবদান। এজাজ প্যাটেল, কোল ম্যাকনকি ও রাচিন রবীন্দ্রের ১২ ওভার মিলিয়ে স্রেফ ৪৪ রান তুলতে ৮ উইকেট হারায় বাংলাদেশ। ব্যবধান গড়ে দেওয়া তিন স্পিনারের জন্য অধিনায়কের কণ্ঠে স্তুতি।

“আমার মনে হয়, তিন ম্যাচ জুড়েই স্পিনাররা অসাধারণ বোলিং করেছে। দেশে যে কন্ডিশনে আমরা খেলি এখানে কন্ডিশন সম্পূর্ণ আলাদা। তবে অস্ট্রেলিয়া সিরিজ দেখার পর এটা আমাদের জন্য বিস্ময়কর কিছু নয়। আমি এখনও মনে করি, পরিপূর্ণ পারফরম্যান্স থেকে আমরা কিছুটা দূরে আছি।”