উইকেটে আশাহত হয়েছে বাংলাদেশ, বলছেন ডমিঙ্গো

কৃত্রিম আলোর নিচে বল স্কিড করে। ব্যাটে আসে ভালোভাবে। শট খেলা হয়ে ওঠে একটু সহজ। দ্বিতীয় ম্যাচে নিউ জিল্যান্ডের ব্যাটিং দেখে তৃতীয় ম্যাচে এমন কিছুর আশায় ছিল বাংলাদেশ। কিন্তু এই ম্যাচে উইকেট পরের দিকে আরও খারাপ হয়েছে, দাবি বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গোর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2021, 04:12 PM
Updated : 5 Sept 2021, 04:12 PM

প্রথম টি-টোয়েন্টিতে নিউ জিল্যান্ড আগে ব্যাট করে গুটিয়ে যায় স্রেফ ৬০ রানে। পরের ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তাদের ব্যাটিংয়ে দেখা যায় ভিন্ন চিত্র। বাংলাদেশের ১৪১ রানের পুঁজিকে তারা চ্যালেঞ্জ জানায় দারুণভাবে। শেষ পর্যন্ত কিউইরা ম্যাচ হারে স্রেফ ৪ রানে।

ওই ম্যাচ দেখে বাংলাদেশের ধারণা হয়েছিল, ম্যাচের পরের ভাগে ব্যাটিং খানিকটা সহজ হয়ে ওঠে। তৃতীয় ম্যাচে রোববার ১২৯ রান তাড়ায় তাই আশাবাদী ছিল দল। কিন্তু অলআউট হয় তারা ৭৬ রানে।

ম্যাচের পর ডমিঙ্গো বলছেন, উইকেটে তাদের আশা পূরণ হয়নি। নিজেদের ব্যাটিং ব্যর্থতার কথাও অবশ্য বলছেন কোচ।

“এটা সম্ভবত পার স্কোর ছিল। আমরা আশা করছিলাম, আগের ম্যাচের মতো রাতে উইকেটে বল স্কিড করবে। কিন্তু আজকে উইকেট পরে আর খুব একটা ভালো হয়নি। সম্ভবত আরেকটু খারাপ হয়েছে।”

“২ ওভারে ২০ রান তোলার পর আর ১১০ রান দরকার ছিল। এরপর খেলাটা যেভাবে শেষ হয়েছে, তাতে হতাশ। তবে একসঙ্গে অনেক উইকেট হারানোয় আমরা পেছনে পড়ে গেছি।

উইকেট যত কঠিনই হোক, ৭৬ রানে গুটিয়ে যাওয়ার মতো অন্তত নয়। টি-টোয়েন্টিতে ৫২ রানের জয় মানে যে কোনো অবস্থায়ই অনেক বড় জয়।

এখানে অবশ্য ডমিঙ্গো মানছেন, বাংলাদেশ পাত্তাই পায়নি।

“অবশ্যই নিউ জিল্যান্ড আজকে আমাদের উড়িয়ে দিয়েছে। এটাই এই সংস্করণের ধরন। পুরো কৃতিত্ব নিউ জিল্যান্ডের। ওরা আজকে আমাদের চেয়ে বেশি স্মার্ট ছিল এবং স্কিল বেশি ভালো দেখিয়েছে। আমি হতাশ। তবে এটাই খেলাটার ধরন।”