সুরক্ষা বলয়ের কারণে টেস্ট থেকে দূরে মুস্তাফিজ

টেস্ট ক্রিকেটে এমনিতেই নিয়মিত নন মুস্তাফিজুর রহমান। কোভিড মহামারীর সময়ে সামনেও তাকে এই সংস্করণে দেখতে পাওয়ার সম্ভাবনা সামান্যই। জৈব-সুরক্ষা বলয়ের জীবন এড়াতে আপাতত টেস্ট ক্রিকেট খেলতে ইচ্ছুক নন বাংলাদেশের এই বাঁহাতি পেসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2021, 12:59 PM
Updated : 2 Sept 2021, 12:59 PM

বিসিবির গত বছরের কেন্দ্রীয় চুক্তিতে লাল বলের চুক্তিতে ছিলেন না মুস্তাফিজ। এবারও শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টির চুক্তিতে আছেন তিনি, নেই টেস্টে।

চোট, বিশ্রাম ও কার্যকারিতার ঘাটতি, সবকিছু মিলিয়ে টেস্টের জন্য সাম্প্রতিক সময়ে তাকে বিবেচনা করা হয়েছে কমই। গত আড়াই বছরে স্রেফ একটি টেস্টেই তিনি খেলেছেন, গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে।

নতুন চুক্তির তালিকা প্রকাশের পরদিন বৃহস্পতিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বললেন, মুস্তাফিজ আপাতত টেস্ট খেলতে আগ্রহী নন।

“মুস্তাফিজ এখন টেস্ট খেলতে চাচ্ছে না। ও এখন টেস্টে আগ্রহী না খেলার জন্য। মুস্তাফিজ আমাদেরকে জানিয়েছে, যতদিন এই কোয়ারেন্টিন বা জৈব-সুরক্ষা বলয় আছে, টেস্টে ওর মনোযোগ দেওয়া কঠিন।”

সীমিত ওভারের ক্রিকেটে দলের পেস আক্রমণের মূল অস্ত্র মুস্তাফিজের এই চাওয়ায় আপত্তি নেই বিসিবিরও, জানালেন আকরাম।

“এটা আমরাও খুব ইতিবাচকভাবে নিয়েছি। যেহেতু সে খুবই গুরুত্বপূর্ণ খেলোয়ার টি-টোয়েন্টি আর ওয়ানডেতে আমাদের জন্য, আলাপ-আলোচনা করেই আমরা এটা করেছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক