তিন সংস্করণেই বিসিবির চুক্তিতে তাসকিন-শরিফুল

আগের বছরের চুক্তিতে কোনো সংস্করণেই ছিলেন না তাসকিন আহমেদ। শরিফুল ইসলাম কখনোই ছিলেন না কোনো সংস্করণে। এবার দুজনই জায়গা পেয়েছেন বিসিবির তিন সংস্করণের কেন্দ্রীয় চুক্তিতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2021, 05:00 PM
Updated : 1 Sept 2021, 05:02 PM

বিসিবি বোর্ড পরিচালকদের সভায় বুধবার চূড়ান্ত হয় এবারের চুক্তিতে থাকাদের নাম। কোভিড পরিস্থিতির কারণে এবার চুক্তি করা হলো স্বাভাবিক সময়ের চেয়ে অনেক দেরিতে। এই চুক্তি থাকছে চলতি বছরের মে মাস থেকে ডিসেম্বর পর্যন্ত।

গত বছরের চুক্তিতে প্রথমবারের মতো লাল ও সাদা বলের আলাদা চুক্তি করেছিল বিসিবি। এবার আরেকধাপ এগিয়ে প্রথমবারের মতো তিন সংস্করণেই আলাদা করে চুক্তি করেছে বোর্ড। দুই পেসার তাসকিন ও শরিফুলের সঙ্গে তিন সংস্করণের চুক্তিতে আছেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও লিটন কুমার দাস। নিষেধাজ্ঞার কারণে গত বছরের চুক্তিতে না থাকা সাকিব এবার ফিরলেন চুক্তিতে।

তিন সংস্করণে থাকার কথা ছিল তামিম ইকবালেরও। তবে বুধবার দুপুরেই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পর টি-টোয়েন্টি থেকে নাম কাটা যায় অভিজ্ঞ এই ওপেনারের।

গত বছরের চুক্তিতে ছিল ১৭ জন ক্রিকেটার। এবার তিন সংস্করণ মিলিয়ে আছেন মোট ২৪ জন। বাদ পড়েছেন কেবল মোহাম্মদ মিঠুন ও নাঈম হাসান। আগেরবার লাল-সাদা, দুই চুক্তিতেই ছিলেন মিঠুন। নাঈম ছিলেন শুধু লাল বলে।

সম্প্রতি জিম্বাবুয়ে সফর দিয়ে দলে ফেরা নুরুল হাসান সোহান ও ওই সফরে অভিষিক্ত শামীম হোসেন আছেন টি-টোয়েন্টির চুক্তিতে। শুধু টেস্টের চুক্তিতে আছেন অধিনায়ক মুমিনুল হকসহ ৬ ক্রিকেটার।

গতবারের মতো এবারও কোনো চুক্তিতে নেই মোসাদ্দেক হোসেন ও রুবেল হোসেন।

চুক্তিতে আছেন যারা : 

তিন সংস্করণে :

মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

টেস্ট ও ওয়ানডেতে :

তামিম ইকবাল খান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে:

মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফ উদ্দিন, আফিফ হোসেন।

শুধু টেস্টে:

মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ চৌধুরি, সাদমান ইসলাম, সাইফ হাসান, ইবাদত হোসেন চৌধুরি।

শুধু টি-টোয়েন্টিতে:

সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, শেখ মেহেদি হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শামীম হোসেন।