টেস্ট দলে প্রথমবার প্রসিধ

ইংল্যান্ড সফরে দলের সঙ্গে এতদিন ছিলেন রিজার্ভ ক্রিকেটার হিসেবে। এবার ভারতের টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়ে গেলেন প্রসিধ কৃষ্ণা। ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টের জন্য এই পেসারকে মূল স্কোয়াডে যোগ করেছে সফরকারীরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2021, 11:54 AM
Updated : 1 Sept 2021, 11:54 AM

ভারতীয় টিম ম্যানেজমেন্টের অনুরোধের পর প্রসিধকে দলে নেওয়া হয়েছে বলে বুধবার বিবৃতি দিয়ে জানায় দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই।

ইংল্যান্ডে শুরু থেকেই প্রসিধকে দলের সঙ্গে রেখেছে ভারত। লম্বা সময় ধরে এই কন্ডিশনে অনুশীলন করেছেন তিনি বাকিদের সঙ্গে। এবার টেস্ট অভিষেকের পথে আরেক ধাপ এগিয়ে গেলেন ২৫ বছর বয়সী এই পেসার।

ঘরোয়া ক্রিকেটে আলো ছড়িয়ে প্রসিধ এরই মধ্যে পা রেখেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। ইংল্যান্ডেরই বিপক্ষে ঘরের মাঠে গত মার্চে ওয়ানডে দিয়ে তার অভিষেক হয়। ওই সিরিজে খেলেন তিনটি ম্যাচ। দারুণ বোলিংয়ে নামের পাশে যোগ করেন ৬ উইকেট।

২০১৫ সালে ঘরোয়া ক্রিকেটের পথচলা শুরু হলেও এখন পর্যন্ত কেবল ৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন প্রসিধ। এই সংস্করণে খুব বেশি ম্যাচ না খেললেও দারুণ পারফরম্যান্স করেছেন তিনি। ২০.২৬ গড়ে উইকেট নিয়েছেন ৩৪টি। যেখান দুইবার ইনিংসে চারটি ও একবার পাঁচটি উইকেট নিয়েছেন এই পেসার।

হেডিংলি টেস্টে ইংল্যান্ডের একমাত্র ইনিংসে ফিল্ডিংয়ের সময় হাঁটুতে চোট পেয়েছিলেন রবীন্দ্র জাদেজা। পরে অবশ্য তিনি বোলিং ও দ্বিতীয় ইনিংসে ব্যাটিংও করেছিলেন। ম্যাচ শেষে পরে তাকে হাসপাতালে নেওয়া হয় স্ক্যান করাতে। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, জাদেজার চোট গুরুতর নয়। এই স্পিনিং অলরাউন্ড পরের ম্যাচে খেলতে পারবেন।

ইংল্যান্ড-ভারতের লড়াই জমে উঠেছে দারুণ। তিন ম্যাচ শেষে পাঁচ টেস্টের সিরিজটি এখন ১-১ সমতায়। দুই দলের চতুর্থ টেস্টটি শুরু হবে বৃহস্পতিবার, কেনিংটন ওভালে।

চতুর্থ টেস্টের ভারত দল: রোহিত শর্মা, লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আকসার প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, ঋদ্ধিমান সাহা, অভিমন্যু ইশ্বরন, পৃথ্বী শ, সূর্যকুমার যাদব, প্রসিধ কৃষ্ণা।