দলের জন্য মেহেদি ‘ফ্রি’ ক্রিকেটার

বোলার মেহেদি হাসান দলে নিজের ছাপ রাখলেও ব্যাটসম্যান মেহেদি হাসানকে এখনও সেভাবে পায়নি বাংলাদেশ দল। তবে এই অলরাউন্ডারের ব্যাটিং সামর্থ্যে আস্থা হারাচ্ছেন না রাসেল ডমিঙ্গো। প্রয়োজনে ঝড় তোলার ক্ষমতা আর যে কোনো পজিশনে ব্যাটিং করতে পারা, সব মিলিয়ে মেহেদির উপযোগিতা দলের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করেন বাংলাদেশ কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2021, 12:55 PM
Updated : 30 August 2021, 12:55 PM

ঘরোয়া ক্রিকেটে মেহেদি ব্যাটিং অলরাউন্ডার হিসেবেই পরিচিত। নিয়মিত টপ অর্ডারে ব্যাট করেন সব সংস্করণেই। টি-টোয়েন্টিতে যদিও তার ধরাবাঁধা ব্যাটিং অর্ডার নেই। টপ অর্ডার থেকে মিডল কিংবা লোয়ার-মিডল অর্ডার, তাকে কাজে লাগানো যায় সব জায়গায়ই।

বাংলাদেশ দলও তাকে বিভিন্ন পজিশনে কাজে লাগানোর চেষ্টা করেছে। কিন্তু টুকটাক কিছু ঝলক দেখানো ছাড়া খুব একটা সফল হননি মেহেদি। ব্যাট হাতে আবির্ভূত হতে পারেননি আপন চেহারায়।

তবে যেটুকু পেরেছেন, তাতেও খুশি ডমিঙ্গো। নিউ জিল্যান্ড সিরিজের আগে সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ জানিয়ে দিলেন মেহেদির ওপর তার অগাধ বিশ্বাসের কথা।

“সে আমাদের জন্য বলা যায় একজন ‘ফ্রি’ ক্রিকেটার। তাকে যদি আমরা টপ অর্ডারে পাঠাই, সে ১২ বলে ২০ রান করলেও দলের জন্য তা বড় অবদান। আমাদের জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ ইনিংস সে খেলেছে। আমি জানি, ঘরোয়া টি-টোয়েন্টিতে সে দারুণ করেছে। তবে ঘরোয়া টি-টোয়েন্টি থেকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আসা অনেক বড় পদক্ষেপ।”

“তার ব্যাটিং নিয়ে তাই আমার ভাবনা নেই। নির্দিষ্ট কিছু পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ ক্যামিও সে খেলেছে। আমাদের যখনই মনে হবে যে ওপরের দিকে একটু আগ্রাসন বা বিস্ফোরক কিছু করে রান রেট বাড়ানো দরকার, আমরা তাকে কাজে লাগাব। তবে সেটা নিয়মিত কিছু হবে না, কখনও কখনও হবে।”