গ্যালারি থেকে সিরাজের দিকে বল ছুঁড়ে মারার অভিযোগ

ইংল্যান্ড-ভারত হেডিংলি টেস্টের প্রথম দিনে গ্যালারি থেকে মোহাম্মদ সিরাজের দিকে বল ছুঁড়ে মারা হয়েছে বলে জানান ভারতীয় কিপার-ব্যাটসম্যান রিশাভ পান্ত। কোন ধরনের বল বা ইচ্ছে করেই সিরাজকে লক্ষ্য করা হয়েছিল কিনা, তা অবশ্য স্পষ্ট নয়। ভারত কোনো আনুষ্ঠানিক অভিযোগও করেনি এখনও পর্যন্ত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2021, 04:34 AM
Updated : 26 August 2021, 04:34 AM

ব্যাটে-বলে ইংলিশদের প্রবল দাপটের দিনটির এক পর্যায়ে দর্শকদের নিয়ে মাঠে বিরক্ত দেখা যায় বিরাট কোহলিকে। দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে ভারতের প্রতিনিধি পান্তকে জিজ্ঞেস করা হয় কোহলির বিরক্তির কারণ। তখন তিনি জানান ওই ঘটনা।

“কেউ একজন মাঠে বল ছুঁড়ে মেরেছিল, সিরাজের দিকে, এজন্যই সে (কোহলি) উদ্বিগ্ন ছিল। গ্যালারি থেকে চিৎকার করে যা ইচ্ছা বলতে পারেন, কিন্তু কোনো কিছু ছুঁড়ে মারা বা এই ধরনের কিছু করা ঠিক নয়। আমার মনে হয় না, ক্রিকেটের জন্য এসব ভালো।”

এর আগে বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টে গ্যালারি থেকে বর্ণবাদের শিকার হওয়ার অভিযোগ করেছিলেন সিরাজ। তখন খেলা বন্ধ ছিল মিনিট। গ্যালারির ওই অংশের দর্শকদের মাঠ থেকে বের করেও দেওয়া হয়।

ভারতের চলতি ইংল্যান্ড সফরেই লর্ডস টেস্টে লোকেশ রাহুলকে দেখা গেছে শ্যাম্পেন কর্ক গ্যালারিতে ছুঁড়ে দিতে, যেসব গ্যালারি থেকে মাঠে ছোঁড়া হয়েছিল এবং সম্ভবত, তাকে উদ্দেশ্য করেই। সেই ঘটনায়ও অবশ্য আনুষ্ঠানিক অভিযোগ করেনি ভারত।