চার বছর পর বিসিবির এজিএম

বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী প্রতি বছর হওয়ার কথা বার্ষিক সাধারণ সভা (এজিএম)। কিন্তু বার্ষিক সভা প্রতি বছর না করাই হয়ে গেছে নিয়ম। এবারই যেমন, বিসিবির এজিএম হতে যাচ্ছে চার বছর পর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2021, 01:26 PM
Updated : 25 August 2021, 01:26 PM

ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে বৃহস্পতিবার দুপুরে হবে বিসিবির এজিএম। বিসিবি সভাপতি নাজমুল হাসানের সভাপতিত্বে সভা শুরু হবে দুপুর ১২টায়।

গত ১০ বছরে মাত্র তৃতীয় এজিএম এটি। ২০১৭ সালের আগে হয়েছে ২০১২ সালে।

লম্বা বিরতির পর এজিএম করা নিয়ে বুধবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নিজেদের অবস্থান তুলে ধরলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি।

“প্রকৃতপক্ষে গত তিন বছর আমাদের নানা সীমাবদ্ধতার কারণে আমরা বার্ষিক সাধারণ সভা আয়োজন করতে পারিনি। এ বছর চেষ্টা ছিল জুলাই মাসে করার। সেটা সম্ভব হয়নি কোভিড প্রতিবন্ধকতার কারণে। কিছু সীমাবদ্ধতা তো থাকেই। আমাদের সংস্থার ধরণটাই এমন যে নানা রকমের কার্যক্রম থাকে। এসবের সাথে কোভিড পরিস্থিতি… সবকিছু মিলিয়েই বিলম্বটা হয়েছে।”

“এখন একটা তারিখ নির্ধারণ করেছি, আমাদের প্রস্তুতিও মোটামুটি সম্পন্ন। আমরা জেনেছি, আমাদের অনেক কাউন্সিলর ঢাকায় অবস্থান করছেন। আশা করছি সুষ্ঠু ও সুন্দরভাবে আমাদের বার্ষিক সাধারণ সভা আয়োজন করতে পারব।”

বার্ষিক সভার আলোচ্যসূচি নিয়েও ধারণা দিলেন প্রধান নির্বাহী।

“কী এজেন্ডা থাকবে, সেগুলো আমাদের গঠনতন্ত্রে বলা আছে। প্রকৃতপক্ষে বার্ষিক সাধারণ সভায় সিইও রিপোর্ট, অডিটেড একাউন্টস এবং বাজেট, মূলত এই বিষয়গুলোই আসে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক