ঢাকায় আসার দুই দিন পর কোভিড পজিটিভ অ্যালেন

কোভিড পজিটিভ হয়েছেন বাংলাদেশ সফরে আসা নিউ জিল্যান্ড দলের ব্যাটসম্যান ফিন অ্যালেন। ঢাকায় পা রাখার ৪৮ ঘণ্টা পর হওয়া পরীক্ষায় তার দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2021, 11:39 AM
Updated : 24 August 2021, 12:08 PM

নিউ জিল্যান্ডের মূল স্কোয়াড মঙ্গলবার দুপুরে ঢাকায় এলেও অ্যালেন ও আরেক ক্রিকেটার কলিন ডি গ্র্যান্ডহোম আসেন গত শুক্রবার। ইংল্যান্ডে দা হানড্রেড টুর্নামেন্টে খেলে দেশে না ফিরে সরাসরি এখানে আসেন দুজন। ক্রিকেট নিউ জিল্যান্ড সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, অ্যালেনের টিকা নেওয়া আছে এবং ইংল্যান্ড ছাড়ার আগে সফরপূর্ব সব পরীক্ষায় নেগেটিভ হয়েছিলেন।

অ্যালেন এখন টিম হোটেলে আইসোলেশনে আছেন এবং তার মাঝারি কিছু উপসর্গ আছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

নির্দিষ্ট সময় আইসোলেশনে থাকার পর টানা দুই দিন কোভিড পরীক্ষায় নেগেটিভ হলে দলের সঙ্গে যোগ দিতে পারবেন ২২ বছর বয়সী এই ক্রিকেটার।

নিউ জিল্যান্ড দলের ম্যানেজার মাইক ম্যান্ডল জানান, ঢাকায় বিসিবির কাছ থেকে সবরকম সহায়তা তারা পাচ্ছেন।

“ফিনের জন্য এটা সত্যিই দুর্ভাগ্যজনক। সে এখন ঠিক আছে। আশা করি, দ্রুতই সেরে উঠবে এবং ছাড়া পাওয়ার অনুমতি পাবে। বাংলাদেশের ক্রিকেট কর্তৃপক্ষ দারুণ পেশাদারভাবে সাড়া দিয়েছে এবং তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। তারা ব্যাপারটিকে গুরুত্ব দিয়ে দেখছে।”

বাংলাদেশে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউ জিল্যান্ড। প্রথম ম্যাচ ১ সেপ্টেম্বর। সিরিজের শুরুটায় অন্তত তাকে পাওয়া নিয়ে এখন শঙ্কায় থাকতে হবে কিউইদের।

ঘরোয়া ক্রিকেটে ঝড় তুলে গত মার্চে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই অ্যালেনের আন্তর্জাতিক অভিষেক। তৃতীয় ম্যাচেই খেলেন ২৯ বলে ৭১ রানের বিস্ফোরক ইনিংস।

ঢাকায় আসার আগে দা হানড্রেড-এ বার্মিংহাম ফিনিক্সের হয়ে খেলেন তিনি। সেখানে ৮ ইনিংসে ১৬৫ রান করেন দেড়শ স্ট্রাইক রেটে।