শেষ পর্যন্ত ছিটকেই গেলেন উড

শঙ্কা ছিল আগে থেকেই। তবুও মার্ক উডকে রেখেই হেডিংলি টেস্টের দল দিয়েছিল ইংল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত কাঁধের চোটে ছিটকেই পড়লেন ডানহাতি এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2021, 11:34 AM
Updated : 23 August 2021, 11:34 AM

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সোমবার এক বিবৃতিতে ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে উডকে না পাওয়ার কথা জানায়। গতিময় এই পেসারের বদলি হিসেবে ডাকা হয়নি কাউকে।

লর্ডসে ভারতের বিপক্ষে ১৫১ রানে হেরে যাওয়া টেস্টের চতুর্থ দিন শেষবেলায় চোট পান উড। ফিল্ডিং করতে গিয়ে বেকায়দায় ডান কাঁধের ওপর বেশ জোরেই পড়েন তিনি। পরে অবশ্য ব্যথা নিয়েই পঞ্চম দিন বোলিং করেন ৪ ওভার। তাতে আরও বেড়ে যায় চোট।

এরপরই উডকে নিয়ে অনিশ্চয়তার কথা জানান ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড। তবুও তাকে রাখা হয় তৃতীয় টেস্টের দলে। কিন্তু এখন তার খেলা হচ্ছে না আসছে ম্যাচে। দলের সঙ্গে থেকে চিকিৎসকদের সঙ্গে পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাবেন এই পেসার।

উডের ছিটকে পড়া কপাল খুলে দিতে পারে সাকিব মাহমুদের। টেস্ট অভিষেক হয়ে যেতে পারে সাদা বলের ক্রিকেটে ভালো করা এই পেসারের। একাদশে জায়গা করে নেওয়ার লড়াইয়ে তার সঙ্গে আছেন ক্রেইগ ওভারটনও। জেমস অ্যান্ডারসন, অলিভার রবিনসন ও স্যাম কারানের সঙ্গে রাখা হতে পারে যেকোনো একজনকে।

পেসার হারানোর তালিকা লম্বাই হচ্ছে ইংল্যান্ডের। কনুইয়ের চোটের কারণে সিরিজেই নেই জফ্রা আর্চার। অলি স্টোনও চোটে খেলতে পারবেন না এই সিরিজ। পায়ের পেশির চোটে প্রথম টেস্ট খেলেই ছিটকে পড়েছেন অভিজ্ঞ স্টুয়ার্ট ব্রড। এবার দলটি পাচ্ছে না উডকে।

গোড়ালির চোট থেকে সেরে উঠে ফেরার লড়াইয়ে আছেন ক্রিস ওকস। প্রথম তিন টেস্টের দলে না থাকা এই পেসারের অবস্থা চতুর্থ টেস্টের আগে আবার যাচাই করা হবে।

লর্ডসে দ্বিতীয় টেস্ট হেরে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে পিছিয়ে আছে ইংল্যান্ড। সমতা ফেরানোর লক্ষ্যে আগামী বুধবার থেকে ভারতের বিপক্ষে মাঠের লড়াই শুরু করবে স্বাগতিকরা।