স্টোকস-আর্চারের পর বাটলারকেও পাচ্ছে না রাজস্থান

একের পর এক তারকা ক্রিকেটার হারাচ্ছে রাজস্থান রয়্যালস। জফ্রা আর্চার ও বেন স্টোকসের পর আইপিএলের প্রথম আসরের শিরোপাজয়ীরা এবার পাচ্ছে না বিস্ফোরক ব্যাটসম্যান জস বাটলারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2021, 09:36 AM
Updated : 22 August 2021, 09:38 AM

সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে আইপিএলের বাকি অংশ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ইংলিশ কিপার-ব্যাটসম্যান। করোনাভাইরাসের ছোবলে মাঝ পথে স্থগিত হওয়া আসরটি শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর।

বাটলারের বদলি হিসেবে নিউ জিল্যান্ডের কিপার-ব্যাটসম্যান গ্লেন ফিলিপসকে দলে নেওয়ার কথা শনিবার জানিয়েছে রাজস্থান।

কদিন আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দল বারবাডোজ ট্রাইডেন্টসের অধিকাংশ শেয়ার কিনে নেয় রয়্যাল স্পোর্টস গ্রুপ, যারা আইপিএলের দল রাজস্থান রয়্যালসেরও মালিক। মালিকানা বদলে যাওয়ায় সিপিএলের দুইবারের চ্যাম্পিয়নদের নতুন নাম এখন বারবাডোজ রয়্যালস। আর দলটির সঙ্গে চুক্তিবদ্ধ আছেন ফিলিপস। টুর্নামেন্টটি শুরু হবে আগামী বৃহস্পতিবার থেকে।

রাজস্থানের সঙ্গে ২৪ বছর বয়সী ফিলিপসের সম্পর্ক সেখান থেকেই। আর সেই সুবাদে এবার আইপিএলেও ডাক পেয়ে গেলেন নিউ জিল্যান্ডের এই বিধ্বংসী ব্যাটসম্যান। শুধু সিপিএলেই নয়, ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্ট ও শনিবার শেষ হওয়া একশ বলের টুর্নামেন্ট দা হানড্রেডেও খেলেছেন তিনি।

নিউ জিল্যান্ডের হয়ে ২৫ টি-টোয়েন্টি খেলা ফিলিপস দেশের হয়ে এই সংস্করণের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন গত নভেম্বরে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৬ বলে তিন অঙ্কে পা রেখে ছাপিয়ে যান তিনি কলিন মানরোর ৪৭ বলের রেকর্ড।

সব টি-টোয়েন্টি মিলিয়ে মোট চারটি সেঞ্চুরি রয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানের নামের পাশে।

এদিকে, বাটলারের আগে আরও দুই ইংলিশ তারকা ক্রিকেটারকে হারায় রাজস্থান। আসর শুরুর আগেই কনুইয়ের চোটে ছিটকে যান পেসার আর্চার। আর মাঝ পথে আঙুল ভেঙে ছিটকে পড়া অলরাউন্ডার স্টোকসের ফেরার সম্ভাবনা থাকলেও সেটা নিভে গেছে তার ক্রিকেট থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বিশ্রামে যাওয়ার কারণে।

আইপিলের প্রথম ভাগে দারুণ ফর্মে ছিলেন বাটলার।  ১৫৩.০১ স্ট্রাইক রেটে রান করেছিলেন ২৫৪। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে খেলেছিলেন ১২৪ রানের বিস্ফোরক এক ইনিংস। তাই বাকি অংশে তাকে না পাওয়া রাজস্থানের জন্য বড় ধাক্কা।

এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলে পাঁচে আছে রাজস্থান। সংযুক্ত আরব আমিরাতে আগামী ২১ সেপ্টেম্বর পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার মাঠের লড়াই শুরু করবে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক