অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে লঙ্কান ক্রিকেটাররা

আপাত একটি সমাধান হলো। অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে এলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। পাঁচ মাসের জন্য এই চুক্তিতে স্বাক্ষর করেছেন ১৮ ক্রিকেটার, তাদের মধ্যে নেই অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2021, 03:37 PM
Updated : 20 August 2021, 03:38 PM

চুক্তি নিয়ে দীর্ঘ সময় ধরে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সঙ্গে বনিবনা হচ্ছিল না দেশটির ক্রিকেটারদের।  শুক্রবার এক বিবৃতিতে বোর্ড জানায়, ১ অগাস্ট থেকে ৩১ ডিসেম্বর মেয়াদে কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করেছেন তারা।

সবশেষ গত মে মাসে খেলোয়াড়দের নতুন চুক্তির প্রস্তাব দিয়েছিল এসএলসি। পাঁচ স্তরে ভাগ করে চুক্তিবদ্ধ খেলোয়াড়ের সংখ্যা ৩২ থেকে কমিয়ে আনা হয়েছিল ২৪-এ। তবে প্রস্তাবিত সেই চুক্তিকে ‘ন্যায়বিরূদ্ধ ও অস্বচ্ছ’ আখ্যা দিয়ে প্রত্যাখান করেন ক্রিকেটাররা। এরপর থেকে বিকল্প হিসেবে ‘সফর চুক্তি’ করে ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে অংশ নেন তারা।

চুক্তির বাইরে রাখা হয়েছে জৈব সুরক্ষা বলয় ভেঙ্গে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলাকে।

চুক্তিবদ্ধ ১৮ খেলোয়াড়: দাসুন শানাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, দিমুথ করুনারত্নে, সুরঙ্গা লাকমল, কুসল পেরেরা, ভানিন্দু হাসারাঙ্গা, লাসিথ এম্বুলদেনিয়া, পাথুম নিসানকা, লাহিরু থিরিমান্নে, দুশমন্থ চামিরা, দিনেশ চান্দিমাল, লাকসান সান্দাক্যান, বিশ্ব ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, রমেশ মেন্ডিস, লাহিরু কুমারা, আকিলা ধনঞ্জয়া, আশেন বান্দারা।