জিম্বাবুয়ে দলে ফিরলেন টেইলর-উইলিয়ামস-আরভিন

নানা কারণে গত কয়েকটি সিরিজে পূর্ণশক্তির দল সেভাবে পায়নি জিম্বাবুয়ে। অবশেষে সম্ভাব্য সেরাদের প্রায় সবাইকে নিয়ে তারা যেতে পারছে ইউরোপ সফরে। আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সফরের দলে ফিরেছেন ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, ক্রেইগ আরভিনের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2021, 06:00 AM
Updated : 20 August 2021, 06:00 AM

সবশেষ সিরিজে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচ ও ওয়ানডে সিরিজে ছিলেন না অধিনায়ক উইলিয়ামস ও ব্যাটসম্যান আরভিন। কোভিড আক্রান্ত পরিজনের সংস্পর্শে আসায় তাদেরকেও রাখা হয় আইসোলেশনে। ওই দুই সিরিজে নেতৃত্ব দেন টেইলর। পরে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে রাখা হয় টেইলরকে। ওই সিরিজে অধিনায়কত্ব করেন সিকান্দার রাজা।

রাজাও আছেন এবারের দলে। তবে ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হলেও জানানো হয়নি অধিনায়কের নাম।

২৭ অগাস্ট থেকে আয়ারল্যান্ডে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে। এরপর দুই দল মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে, যেটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

আইরিশদের বিপক্ষে সিরিজ শেষে স্কটল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে।

বাছাইপর্বের সময় বোর্ডের প্রশাসনিক জটিলতার কারণে আইসিসি থেকে নিষিদ্ধ হওয়ায় এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারছে না জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে স্কোয়াড : ব্রেন্ডন টেইলর, রায়ান বার্ল, রেজিস চাকাভা, টেন্ডাই চাতারা, ক্রেইগ আরভিন, লুক জঙ্গুয়ে, টিনাশে কামুনহুকামউই, ওয়েসলি মাধেভেরে, টাডিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টারিসাই মুসাকান্দা, ব্লেসিং মুজারাবানি, ডিওন মায়ার্স, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিলন্টন শুম্বা, ডোনাল্ড টিরিপানো, শন উইলিয়ামস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক