হেডিংলি টেস্টে অনিশ্চিত উড

দলের নিয়মিত ক্রিকেটারদের না পাওয়ার তালিকা লম্বা হচ্ছে ইংল্যান্ডের। আগে থেকেই নেই স্টুয়ার্ট ব্রড, জফ্রা আর্চার, ক্রিস ওকস, বেন স্টোকসরা। এবার শঙ্কা জেগেছে মার্ক উডকে নিয়ে। ভারতের বিপক্ষে হেডিংলি টেস্টে অনিশ্চিত এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2021, 03:22 PM
Updated : 17 August 2021, 03:22 PM

উড কাঁধে চোট পেয়েছেন বলে নিশ্চিত করেছেন ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড। জানিয়েছেন, পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টে এই পেসারের না খেলার সম্ভাবনাই বেশি।

চোটে ছিটকে পড়া ব্রডের জায়গায় একাদশে ফিরে ভালোই বোলিং করেছিলেন উড। লর্ডস টেস্টে প্রথম ইনিংসে দুই উইকেটের পর দ্বিতীয় ইনিংসে তিনি শিকার করেন আরও তিনটি।

ভারতের বিপক্ষে ১৫১ রানে হেরে যাওয়া ওই টেস্টের চতুর্থ দিন শেষবেলায় এই চোট পান উড। ফিল্ডিং করতে গিয়ে বেকায়দায় ডান কাঁধের ওপর বেশ জোরেই পড়েন তিনি। পরে অবশ্য ব্যথা নিয়েই পঞ্চম দিন বোলিং করে গেছেন ডানহাতি এই পেসার। ফলে তার চোটাক্রান্ত কাঁধ আরও বিগড়ে যায়।

সোমবার শেষ দিনে রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি শেষ পর্যন্ত হেরে যায় ইংল্যান্ড। পরদিন সকালে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সিলভারউড জানান, উডকে নিয়ে অনিশ্চয়তার কথা। চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন এই বোলার।

“চিকিৎসকরা তাকে নিয়ে কাজ করছে, আগামী কয়েকদিনের মধ্যে আমরা তার অবস্থা সম্পর্কে আরও জানব। শিগগিরই তাকে ও চিকিৎসকদের নিয়ে আমরা একটি সিদ্ধান্ত নিব। তবে সে যদি ঠিক না থাকে, তাহলে সেটাই হবে। সে যদি বলে যে সে ঠিক নেই, তাহলে আমি অবশ্যই তাকে খেলতে জোর করব না। ”

দ্বিতীয় টেস্ট হেরে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে পিছিয়ে আছে ইংল্যান্ড। সমতা ফেরানোর লক্ষ্যে আগামী ২৫ অগাস্ট সিরিজের তৃতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে স্বাগতিকরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক