‘বিশ্বকাপ জিতলে কোহলি কী করবে!’

কখনও গলা ফাটিয়ে হুঙ্কার, সতীর্থের কোলে উঠে বসা। কখনও মুষ্টিবদ্ধ হাত ক্রমাগত বাতাসে ছোঁড়া বা দিগ্বিদিক ছুটোছুটি। মাঠে একেকটি উইকেট নেওয়াও বিরাট কোহলি উদযাপন করেন যেন দুনিয়া জয় করে ফেলেছেন। ধারাভাষ্যকার ও সাবেক ভারতীয় ব্যাটসম্যান সঞ্জয় মাঞ্জরেকার তাই মজা করে বলছেন, বিশ্বকাপ জিতলে না জানি কী করে ফেলেন কোহলি!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2021, 07:13 AM
Updated : 17 August 2021, 07:13 AM

লর্ডস টেস্টের নাটকীয় শেষ দিনে সোমবার কোহলিকে বারবার দেখা গেছে অমন রূপে। ইংল্যান্ডের একেকটি উইকেটের পতনে ভারতীয় অধিনায়ক মেতে উঠেছেন বাঁধনহারা উদযাপনে। অনেক সময় উইকেট শিকারি বোলারই হয়ে গেছেন যেন পার্শ্বচরিত্র।

শুধু এই ম্যাচে নয়, কোহলির এমন উদযাপন দেখা যায় প্রায় নিয়মিতই। লর্ডসে তা দেখে সনি সিক্স টিভিতে ধারাভাষ্যকার হার্শা ভোগলে হাসতে হাসতে বলেন, “এটা অনেকটা অমিতাভ বচ্চনের ‘মাল্টি স্টারার’ সিনেমার মতো, যেখানে তারকা অনেক থাকলেও সব ফ্রেমে দেখা যেত বচ্চনকেই, তিনি নিজের উপস্থিতি জানান দিতেন আলাদা করে ও প্রবলভাবে।”

সঞ্জয় মাঞ্জরেকার তখন যোগ করেন তার ভাবনা।

“কোহলির এটা নতুন নয়। বিশেষ করে যখন তিনি তেতে থাকেন, মাঠে তাকে এমনই খ্যাপাটে চেহারায় দেখা যায়। একেকটি উইকেট উদযাপনেই মনে হয় নিজের সব প্রাণশক্তি উজার করে দেন। যেন বিশ্ব জয় করে ফেলেছেন।”

“দলও এতে উজ্জীবিত হয়। অধিনায়ককে এভাবে দেখে সতীর্থদের শরীরী ভাষাও জেগে ওঠে। আমার কেবল মনে হয়, স্রেফ একটি উইকেট উদযাপন যদি এভাবে করেন কোহলি, তাহলে বিশ্বকাপ জিতলে তিনি কী করবেন!”

পালাবদলের নাটকীয় শেষ দিনে দারুণ পারফরম্যান্সে লর্ডস টেস্ট জিতে সিরিজে এগিয়ে যায় ভারত।