প্রিমিয়ার লিগে আলো ছড়িয়ে এইচপি দলে মুনিম-ইমরান

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগে ভালো খেলার পুরস্কার পেলেন মুনিম শাহরিয়ার ও ইমরানউজ্জামান ইমরান। হাই পারফরম্যান্স ইউনিট দলে জায়গা পেয়েছেন এই দুই ওপেনার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2021, 12:46 PM
Updated : 14 August 2021, 01:04 PM

আবাহনীর হয়ে টুর্নামেন্টটি দারুণ কাটে ২৩ বছর বয়সী মুনিমের। অপরাজিত ৯২ ও ৭৪ রানের বিস্ফোরক দুই ইনিংস ছাড়াও খেলেন ৪৪, ৪৩ রানের কার্যকর ইনিংস। তারকায় ঠাসা আবাহনীকে কয়েকটি ম্যাচে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন তিনি।

২৬ বছর বয়সী কিপার ইমরান খেলেন প্রাইম দোলেশ্বরের হয়ে। বড় ইনিংস খুব একটা খেলতে পারেননি। তবে ছোট ছোট ইনিংসেই দেখান সামর্থ্যের ঝলক। মিরপুরের মন্থর ও নিচু টার্নিং উইকেটে দেখিয়েছিলেন ঝড় তোলার সামর্থ্য।

২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের অনেকেই আছেন হাই পারফরম্যান্স দলে। ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেনের সঙ্গে আছেন শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান ও তৌহিদ হৃদয়। জায়গা পেয়েছেন আনিসুল ইসলাম।

ইমরানের সঙ্গে কিপার হিসেবে আছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলি।

দলে লেগ স্পিনার দুইজন, মিনহাজুল আবেদিন আফ্রিদি ও রিশাদ হোসেন। বাঁহাতি স্পিনার তিন জন, হাসান মুরাদ, রকিবুল ইসলাম ও তানভির ইসলাম।

পেসার হিসেবে আছেন শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান, শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরি, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া।

আগামী বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জৈব সুরক্ষা বলয়ে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প।

২, ৪ ও ৬ সেপ্টেম্বর বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিনটি এক দিনের ম্যাচ খেলবে তারা। ৯ সেপ্টেম্বর শুরু হবে প্রথম চার দিনের ম্যাচ। ১৫ সেপ্টেম্বর শুরু হবে দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচ।

এই দফায় অনুশীলন চলবে ৮ অক্টোবর পর্যন্ত।  

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, প্রতিপক্ষ হিসেবে শক্তিশালী দলই পাচ্ছে হাই পারফরম্যান্স ইউনিট।

“টেস্ট দলের খেলোয়াড় যারা লাল বলের ক্রিকেট খেলে তারাই ‘এ’ দলের হয়ে খেলবে। এই দলে থাকবে ১৮ জন খেলোয়াড়। পরের সপ্তাহে এই দল ঘোষণা করা হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক