ইংল্যান্ড টেস্ট দলে ফিরলেন মইন

গত দুই বছরে কেবল একটি টেস্ট খেলা মইন আলির সামনে সুযোগ এসেছে সাদা পোশাকে আবারও দেশের প্রতিনিধিত্ব করার। এই অফ স্পিনিং অলরাউন্ডারকে ভারতের বিপক্ষে টেস্ট দলে যোগ করেছে ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2021, 09:33 AM
Updated : 10 August 2021, 09:33 AM

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলনে যোগ দেওয়ার কথা রয়েছে মইনের। লর্ডসে আগামী বৃহস্পতিবার শুরু হতে যাওয়া টেস্টে খেলার প্রবল সম্ভাবনাও রয়েছে তার।

বেন স্টোকস ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন অনির্দিষ্ট সময়ের জন্য। চোটের জন্য নেই ক্রিস ওকস। দলে ভারসাম্য রাখতেই মূলত আরেকজন অলরাউন্ডার ডেকে পাঠিয়েছে ইংল্যান্ড।

ড্র হওয়া ট্রেন্ট ব্রিজ টেস্টে কোনো স্পিনারকে খেলাতে পারেনি স্বাগতিকরা। লর্ডসে তাই মইনের খেলার সম্ভাবনা প্রবল।

২০১৯ সালে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টের পর দলে জায়গা হারান মইন। পরে ক্রিকেট থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বিরতি নেন তিনি। এরপর টেস্ট খেলেছেন গত ফেব্রুয়ারিতে, ভারতেরই বিপক্ষে চেন্নাইয়ে। ইংল্যান্ডের বিশ্রাম ও রোটেশন নিয়মে ওই সফরের মাঝপথে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয় তাকে। বিশ্রামে ছিলেন ঘরের মাঠের নিউ জিল্যান্ড সিরিজেও।

ভারতের বিপক্ষে চলমান সিরিজের জন্য ঘোষিত দুই টেস্টের দলে প্রথমে ছিলেন না মইন। অবশেষ পেলেন ডাক। তার সামনে এখন সুযোগ ২৪ মাস পর ঘরের মাঠে লাল বলে খেলার।

অফ স্পিনে এখন পর্যন্ত ৬১ টেস্টে ৩৬.২৪ গড়ে ১৮৯ উইকেট নিয়েছেন মইন। ব্যাট হাতেও তার পারফরম্যান্স ভালো। ৫ সেঞ্চুরি ও ১৪ ফিফটিতে রান করেছেন ২ হাজার ৮৩১।

ঘরের মাঠে ভারতের বিপক্ষে বেশ সফল মইন। টেস্টে ২০১৪ ও ২০১৮ সালে ৭ ম্যাচ খেলে ২২.২২ গড়ে উইকেট নিয়েছেন ৩১টি। ভারতের গত সফরে এক ম্যাচে ৯ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচ সেরাও। রান করেছেন এক ফিফটিতে ২৪৩।

টেস্ট ক্যারিয়ারের সবশেষ সেঞ্চুরিটি তিনি করেছিলেন ভারতের সঙ্গেই, ২০১৬ সালে চেন্নাইয়ে।

ইংল্যান্ড টেস্ট দল: জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, অলি পোপ, অলি রবিনসন, মইন আলি, মার্ক উড।