'৫ উইকেটের চেয়ে কম নয় মুস্তাফিজের এই বোলিং'

৪ ওভারে প্রয়োজন ৩৮। ক্রিজে একজন থিতু ব্যাটসম্যান, হাতে ৭ উইকেট। ম্যাচে তখন একটু এগিয়ে অস্ট্রেলিয়াই। কিন্তু বাংলাদেশের ছিলেন একজন মুস্তাফিজুর রহমান। তার দুটি জাদুকরী ওভার ঘুরিয়ে দিল মোড়। অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জয়ের পর বাঁহাতি এই পেসারের প্রশংসায় মাতলেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2021, 08:11 PM
Updated : 6 August 2021, 08:17 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার তৃতীয় টি-টোয়েন্টিতে ১০ রানে জেতে বাংলাদেশ। টানা তৃতীয় জয়ে সিরিজ ঘরে তোলা স্বাগতিকরা এগিয়ে ৩-০ ব্যবধানে।   

কোনো উইকেট পাননি মুস্তাফিজ। কিন্তু আঁটসাঁট বোলিংয়ে ৪ ওভারে রান দেন কেবল ৯। পাঁচ উইকেটের স্পেলের চেয়ে এই বোলিংকে কোনো অংশ কম গুরুত্বপূর্ণ মনে হচ্ছে না মাহমুদউল্লাহর।

“মুস্তাফিজের আজ যে স্পেল ছিল, পাঁচ উইকেট পেলে যেমন হয় এর চেয়ে কম কিছু ছিল না। তেমনই একটা স্পেল ছিল এটা। বিশেষ করে ১৯তম ওভারে এসে কেবল একটি রান দেওয়া, পাঁচটা ডট বল করা। অনেক বড় কিছু।”

প্রথম ম্যাচে ১৬ রানে ২ উইকেট, পরের ম্যাচে ২৩ রানে তিনটি। এবার উইকেট না পেলেও মূল কাজটা করে দিয়েছেন মুস্তাফিজই।

১৭ ও ১৯তম ওভারে বোলিং করে দেন কেবল ৫ রান। এর মধ্যে শেষ ওভারে কেবল ১। তখন ক্রিজে ছিলেন অ্যালেক্স কেয়ারি ও ড্যানিয়েল ক্রিস্টিয়ানের মতো দুই বিস্ফোরক ব্যাটসম্যান।

শেষ ২ ওভারে প্রয়োজন ছিল ২৩ রান। ১৯তম ওভারে ক্রিস্টিয়ান খেলেন টানা চারটি ডট বল। মুস্তাফিজের কাটারে যেন দিশা পাচ্ছিলেন না এই অলরাউন্ডার। সেই ওভারই ঘুরিয়ে দেয় ম্যাচের মোড়। অধিনায়কের আশা, দলকে এভাবেই অনেক দিন পথ দেখাবেন মুস্তাফিজ।

“আলহামদুলিল্লাহ, সে দলের জন্য সেরাটা দিয়েছে। আমি সব সময়ই এটা বিশ্বাস করি, সে একজন চ্যাম্পিয়ন বোলার। সে বিশ্বমানের একজন বোলার। ইনশাল্লাহ, সে আরও অনেক বছর দেশকে সার্ভিস দিবে এবং আরও অনেক ম্যাচ জেতাবে।”