অভিষেকেই হ্যাটট্রিকে এলিসের ইতিহাস

রাইলি মেরিডিথ থাকলে হয়তো স্কোয়াডেই আসতেন না, খেলা তো আরও পরের কথা। সতীর্থ পেসারের চোটে রিজার্ভ থেকে মূল দলে চলে আসেন ন্যাথান এলিস। সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সুযোগ পেয়ে গেলেন একাদশে এবং মাঠে নেমেই গড়লেন অনন্য কীর্তি। পরপর তিন বলে উইকেট নিয়ে খুললেন রেকর্ডবইয়ের নতুন একটি পাতা। টি-টোয়েন্টিতে অভিষেকে প্রথম হ্যাটট্রিক!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2021, 04:28 PM
Updated : 6 August 2021, 04:28 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ ইনিংসের শেষ তিন বলে মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসানকে ফিরিয়ে দেন এলিস।

বিগ ব্যাশে আলো ছড়িয়ে জাতীয় দলে আসেন ২৬ বছর বয়সী এই পেসার। তার শক্তির জায়গা ডেথ ওভারের বোলিং। সেই ডেথ ওভারেই পেলেন উইকেট। পরপর তিন বলে তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে বাংলাদেশকে থামিয়ে দিলেন ১৩০ এর নিচে।

২০তম ওভারের চতুর্থ বলে প্রথম উইকেট পান এলিস। তার ফুল লেংথ বলটিতে ক্রস ব্যাটে উড়িয়ে মারার চেষ্টা করেন মাহমুদউল্লাহ। ব্যাটে-বলে হয়নি। বল ছোবল দেয় স্টাম্পে।

পরের বলে লেগ সাইডে উড়িয়ে মারেন মুস্তাফিজ। টাইমিং হয়নি ঠিকমতো। মিড উইকেটে ক্যাচ নেন মিচেল মার্শ।

ইনিংসের শেষ বলে হ্যাটট্রিক ঠেকানোর চেয়ে দলের রান বাড়ানোর ভাবনাই ছিল মেহেদির বেশি। শর্ট অব লেংথ স্লোয়ার বলে পুল করেন মেহেদি। কিন্তু জোর পাননি শটে। স্কয়ার লেগ সীমানায় ক্যাচ নেন অ্যাশটন অ্যাগার। হ্যাটট্রিক আনন্দে ডানা মেলে দেন এলিস।

বাংলাদেশ থামে ১২৭ রানে।

সব মিলিয়ে টি-টোয়েন্টিতে এটি সপ্তদশ হ্যাটট্রিক, অস্ট্রেলিয়ার হয়ে তৃতীয়।

ওয়ানডেতে অভিষেকে হ্যাটট্রিক আছে চার জন বোলারের। বাংলাদেশের তাইজুল ইসলাম প্রথম গড়েন এই কীর্তি।