ইংল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিতের খবর, বিসিবি বলছে ‘আলোচনা চলছে’

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর আগের দিন বাংলাদেশের ক্রিকেট নাড়িয়ে দিল আরেক সিরিজ নিয়ে অনিশ্চয়তার খবর। আগামী মাসের বাংলাদেশ সফর ইংল্যান্ড বাতিল করেছে বলে সোমবার খবর প্রকাশ করে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোসহ ইংল্যান্ডের বেশ কটি পত্রিকা। তবে বিসিবি বলছে, দুই দেশের বোর্ডের আলোচনা চলছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2021, 02:49 PM
Updated : 2 August 2021, 04:19 PM

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে আগামী মাসে বাংলাদেশে আসার কথা ইংলিশদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে তিন ম্যাচের সিরিজটি হওয়ার কথা প্রস্তুতির বড় সুযোগ। ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

যে সময়টায় বাংলাদেশ সফরে আসার কথা ইংলিশদের, তখন সংযুক্ত আরব আমিরাতে চলবে এবছরের স্থগিত হওয়া আইপিএলের বাকি অংশ। ইংলিশ ক্রিকেটাররা আইপিএলে খেলতে চান বলে খবর বেরিয়েছে সেখানকার সংবাদমাধ্যমে। তবে আইপিএলের সূচি নতুন করে হওয়ার আগে ইংল্যান্ডের বোর্ড বলেছিল, জাতীয় দলের খেলা বাদ দিয়ে নিজেদের ক্রিকেটারদের তারা আইপিএলে খেলার অনুমতি দেবে না।

তবে সোমবার নানা সংবাদমাধ্যমের খবর সত্যি হলে, সেই অবস্থান বদলে গেছে অনেকটাই।

বিসিবির প্রধান নির্বাহী সংবাদমাধ্যমকে যা বললেন, তাতে সিরিজ নিয়ে অনিশ্চয়তা এখন অনেকটাই নিশ্চিত।

“আইসিসি সুপার লিগের অংশ ওয়ানডে সিরিজটির সূচি পুননির্ধারণ নিয়ে ইসিবির সঙ্গে আমাদের আলোচনা চলছে। যেহেতু সামনে একটি বিশ্বকাপ আছে এবং সব দলেরই ঠাসা সূচি, ক্রিকেটারদের বিশ্রামের কথাও আমাদের ভাবতে হবে। যদিও এটার মানে এই নয় যে এই সেপ্টেম্বর-অক্টোবরে সিরিজটি হচ্ছে না। আলোচনা এখনও চলমান।”

“যদি সিরিজটি আগের সূচিতেই থাকে, তাহলে তা আর জানানোর কিছু নেই। যদি নতুন সূচিতে হয়, আমরা সময়মতো তা জানিয়ে দেব। সেক্ষেত্রে ওয়ানডে সুপার লিগের জন্য নির্ধারিত সময়ের মধ্যেই সুবিধাজনক কোনো সময়ে সিরিজটি হবে।”

ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ মূলত বিশ্বকাপের বাছাইপর্ব, তাই এই সিরিজের খেলা বাতিল হওয়ার সুযোগ নেই। আগামী মাসে না হলেও পরবর্তীতে কোনো সময় সেটা হবেই। তবে টি-টোয়েন্টি সিরিজটি এখন ভেস্তে যাওয়ার শঙ্কাই বেশি।