যেভাবে প্রস্তুতি সারল বাংলাদেশ

শেষ বলে প্রয়োজন ৩ রান। স্ট্রাইকে সাকিব আল হাসান। বোলার শরিফুল ইসলাম। তরুণ এই পেসার জানিয়ে দিলেন, ফাইন লেগ ভেতরে, পয়েন্টের ফিল্ডার সীমানায়। ওয়াইড ইয়র্কারের ফিল্ডিং সাজিয়ে বল করলেন লেগ স্টাম্পে, চালিয়ে দিলেন সাকিব। এভাবেই নিজেদের ছোট, ছোট লক্ষ্য দিয়ে অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি সারল বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2021, 01:21 PM
Updated : 2 August 2021, 02:24 PM

সাকিবের দাবি, বাউন্ডারি। একমত নন শরিফুল। এগিয়ে এলেন মুস্তাফিজুর রহমান, সাধারণত তিনিই সেখানে ফিল্ডিং করেন। জানিয়ে দিলেন, “আমি তো ওখানে থাকি, আমি জানি এটা চার।” শেষ হলো সাকিবের অনুশীলন।

প্রথম স্লটে পাশপাশি তিনটি নেটে ব্যাটিং করেন সাকিব এবং দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম শেখ। একটি নেটে ছিলেন শুধু পেসাররা; শরিফুল, মুস্তাফিজ, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন। ম্যাচের বিভিন্ন পর্যায়ের চিত্র দিয়ে সেভাবে বোলিং করতে বললেন ওটিস গিবসন।

মাঝের নেটে ছিলেন স্পিনাররা। নাসুম আহমেদ, তাইজুল ইসলাম, মেহেদি হাসান, মোসাদ্দেক হোসেনদের সঙ্গে পরে যোগ দেন বোলিং কোচ রঙ্গনা হেরাথও। আরেক পাশের নেটে চলছিল থ্রো ডাউনে অনুশীলন।

দ্বিতীয় স্লটে নেটে যান মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ও নুরুল হাসান সোহান। তাদের জন্য বাড়তি ছিল ওয়াইড ইয়র্কার পর্ব। সেখানে সোহানের সঙ্গে পেসারদের লড়াই জমেছিল তুমুল।

পরের স্লটে ব্যাটিংয়ে আসেস শামীম হোসেন ও মেহেদি। অনুশীলনে প্রথম ম্যাচের ব্যাটিং লাইনআপ নিয়ে মিলল আভাস। চোট সমস্যা না হলে হয়তো প্রথম ম্যাচে খেলবেন এরাই। সঙ্গে তিন পেসার। মুস্তাফিজুর রহমানের ফেরা একরকম নিশ্চিত, থাকছেন সাইফ। তাদের সঙ্গী হবে শরিফুল ইসলাম কিংবা তাসকিন আহমেদের একজন। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে স্বাগতিকদের অনুশীলন হলো প্রাণবন্ত।