ওপেনারদের ‘ফ্রিডম’ দিয়েছে বাংলাদেশ দল

নতুন বলে মিচেল স্টার্ক, জশ হেইজেলউডদের সামলানোর কাজটি সহজ নয়। তবে অস্ট্রেলিয়ার দুই পেসারকে রয়েসয়ে খেলার কোনো বার্তা নেই সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম শেখের প্রতি। বাংলাদেশের দুই ওপেনারকে নিজেদের ইচ্ছেমতো খেলার স্বাধীনতা দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2021, 12:08 PM
Updated : 2 August 2021, 02:26 PM

টি-টোয়েন্টিতে ওপেনারদের ভূমিকা প্রায় সবসময় একটিই থাকে, দ্রুত রান তোলা। পাওয়ার প্লের যতটা সম্ভব ফায়দা তোলা। সেই চেষ্টায় উইকেট একটি-দুটি হারালেও পাত্তা দেয় না অনেক দল। তবে খেলা যখন মিরপুরে, সেই বাস্তবতা বদলে যায় অনেক সময়ই।

মিরপুরের উইকেট বেশির ভাগ সময় থাকে মন্থর। বল পিচ পড়ে ব্যাটে আসে ধীরে। বাউন্স থাকে অসমান। শট খেলা হয়ে ওঠে কঠিন। অনেক সময়ই তাই ওপেনারদের প্রতি বার্তা থাকে একটু সাবধানে খেলার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও এরকম উইকেটই থাকতে পারে ধারণা করা হচ্ছে। তবে উইকেট যেমনই হোক, সিরিজ শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ বললেন, দলের পক্ষ থেকে ওপেনারদের প্রতি কোনো বিধি-নিষেধ নেই।

“উইকেট পর্যালোচনা করাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। যে কোনো ফরম্যাটই হোক। বিশেষ করে মিরপুরে। আমাদের ওপেনাররা যেরকম শুরু করে… ফ্রিডম নিয়ে খেলাটা গুরুত্বপূর্ণ। তাদের ফ্রিডম দেওয়াটাও… টিম ম্যানেজমেন্ট থেকে ওভাবেই কথা বলা হয়েছেন যেন তারা ফ্রিডম নিয়ে খেলতে পারে। ওপেনাররা যদি আমাদের ভালো শুরু এনে দিতে পারে, তাহলে আমরা সেখান থেকে এগোতে পারি।”

বাংলাদেশের ১৭ জনের স্কোয়াডে ওপেনার আছেন কেবল দুইজনই, সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম। ম্যাচেও তাই এই দুজনের ওপেন করা নিশ্চিতই।