টেস্ট অবসরের প্রসঙ্গ এড়িয়ে গেলেন মাহমুদউল্লাহ

টেস্ট ক্রিকেট থেকে মাহমুদউল্লাহর অবসর নিয়ে ধোঁয়াশা রয়েই গেল। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগেও এই প্রসঙ্গের গভীরে গেলেন না অভিজ্ঞ এই ক্রিকেটার। তবে শিগগিরই সব খোলাসা করবেন বলে জানালেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2021, 09:35 AM
Updated : 2 August 2021, 02:26 PM

গত মাসে জিম্বাবুয়ে সফর দিয়ে প্রায় দেড় বছর পর টেস্ট দলে ফেরেন মাহমুদউল্লাহ। ফেরার ম্যাচে দলের চরম বিপর্যয়ে নেমে ১৫০ রানের অসাধারণ এক ইনিংস উপহার দেন হারারে টেস্টে। ওই ম্যাচের মধ্যপথেই গুঞ্জন ছড়িয়ে পড়ে, টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিচ্ছেন তিনি।

টেস্টের শেষ দিন মাঠে নামার সময় গোটা দল তাকে ‘গার্ড অব অনার’ দেয়। তাতে অবসরের ব্যাপারটি স্পষ্ট হয় অনেকটা। টিভি ধারাভাষ্যকাররাও জানান, টেস্ট থেকে বিদায়ের সিদ্ধান্ত নিয়েছেন ৩৫ বছর বয়সী ক্রিকেটার।

তবে ম্যান অব দা ম্যাচের পুরস্কার নেওয়ার পর অবসর নিয়ে কোনো কথা তিনি বলেননি। নিজেও আনুষ্ঠানিকভাবে এখনও জানাননি এই সিদ্ধান্তের কথা। ওই ম্যাচের পর বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হকও ব্যাপারটি নিয়ে পরিষ্কার করে বলতে পারেননি, বরং বিভ্রান্তির অবকাশ রেখে দেন।

সেই বিভ্রান্তির পালা চলছে এখনও। জিম্বাবুয়ে টেস্টের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে অবসর নিয়ে মাহমুদউল্লাহর কোনো বক্তব্য পাওয়া যায়নি। অবশেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর আগের দিন সোমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক।

সংবাদ সম্মেলনে প্রথম প্রশ্নই হলো তার টেস্ট অবসর নিয়ে। কিন্তু মাহমুদউল্লাহ জিইয়ে রাখলেন তার অবসর নিয়ে সংশয়।

“একটা ব্যাপার আমি পরিষ্কার করে দিতে চাই, শুধুমাত্র এই সিরিজটি নিয়ে এখন আমার ভাবনা। এ বিষয়ে (অবসর) ইনশাল্লাহ আপনাদেরকে আমি অতি শিগগিরই বিস্তারিত জানাতে পারব।”