বাংলাদেশ দল নিয়ে ‘নেতিবাচক’ লেখালেখিতে হতাশ ডমিঙ্গো

বাংলাদেশকে টি-টোয়েন্টিতে কেন ভালো দল মনে করা হয় না, এটা বোধগম্য নয় রাসেল ডমিঙ্গোর কাছে। বাংলাদেশ কোচ এখানে কাঠগড়ায় দাঁড় করালেন দেশের সংবাদমাধ্যমকে। তার মতে, সংবাদমাধ্যমের নেতিবাচক লেখালেখি ও মন্তব্য দলের জন্য ক্ষতিকর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2021, 10:38 AM
Updated : 1 August 2021, 02:07 PM

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে রোববার ডমিঙ্গোর ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রসঙ্গটি ওঠে বাংলাদেশের বিবর্ণ রেকর্ড নিয়ে। এই সংস্করণে ১০২ ম্যাচ খেলে বাংলাদেশের জয় ৩৪টি, হার ৬৬টি (ফল দেখেনি বাকি দুই ম্যাচ)।

সেই ৩৪ জয়ের ১১টিই এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ ম্যাচে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও নিউ জিল্যান্ডের বিপক্ষে এই সংস্করণে এখনও জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ। হারতে হয়েছে এমনকি স্কটল্যান্ড, হংকং, নেদারল্যান্ডসের কাছেও।

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ এখন আছে ১০ নম্বরে। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও প্রাথমিক পর্ব উতরে তবেই মূল পর্বে খেলতে হয় তাদের। এবারও সেটিই করতে হবে।

তবে ডমিঙ্গো বাংলাদেশকে টি-টোয়েন্টিতে মোটেও খারাপ বলে মনে করেন না। বরং এই ধারণা ছড়িয়ে দেওয়ার জন্য সরাসরিই তীর ছুঁড়লেন তিনি সংবাদমাধ্যমের দিকে।

“বাংলাদেশ ক্রিকেট দল নিয়ে টানা নেতিবাচক লেখালেখি পড়া খুবই হতাশার। আপনারা কেন বলেন যে টি-টোয়েন্টিতে আমরা ভালো দল নই, তা আমার বোধের বাইরে। আমার তো মনে হয়, দারুণ সব ক্রিকেটার আছে আমাদের।”

“উন্নতির জায়গা অবশ্যই আছে, তবে ভালো একটি দল হয়ে ওঠার উপকরণও আমাদের আছে। আমি জানি, ওয়েস্ট ইন্ডিজ দলের মতো শারীরিক সুবিধা আমাদের নেই, অমন পেশি শক্তির ক্রিকেটার নেই। তবে দক্ষ কিছু ব্যাটসম্যান আমাদেরও আছে।”

ডমিঙ্গোর মতে, ক্রিকেটারদের পাশে থাকলে এই দলও বড় শক্তি হয়ে উঠবে। অস্ট্রেলিয়া সিরিজে তাই ইতিবাচক প্রতিবেদন করতে সংবাদমাধ্যমকে অনুরোধ করলেন বাংলাদেশ কোচ।

“আমি মোটেও মনে করি না, আমরা খারাপ টি-টোয়েন্টি দল। দুর্দান্ত কিছু টি-টোয়েন্টি ক্রিকেটার আমাদের আছে। ওদের পাশে থাকলে ও সমর্থন দিলে, ওদেরকে নিয়ে ইতিবাচক থাকলে এই দলও উল্লেখযোগ্য শক্তি হয়ে উঠবে। আমরা জানি, আমাদের উন্নতি করতে হবে এবং সেটার প্রক্রিয়াও আছে। গত এক বছরে খুব বেশি টি-টোয়েন্টি খেলিনি। নিউ জিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে পারফরম্যান্স হতাশাজনক ছিল, তবে জিম্বাবুয়েতে আমরা ভালো খেলেছি এবং আশা করছি, এই সিরিজে কিছু ইতিবাচক প্রতিবেদন আমাদের হবে।”

“আমি সংবাদমাধ্যমকে অনুরোধ করব দল নিয়ে আরেকটু ইতিবাচক থাকতে, কারণ সবসময়ই নেতিবাচক মন্তব্য দেখা যায় এবং কখনও কখনও তা খুব ক্লান্তিকর।”