দেশে ফিরে কোয়ারেন্টিনে বাংলাদেশ দল

এক মাসের সফর শেষে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরেছে বাংলাদেশ দল। তবে ব্যস্ততা তাদের শেষ হচ্ছে না এখনই। অপেক্ষায় এবার অস্ট্রেলিয়া সিরিজের চ্যালেঞ্জ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2021, 06:12 AM
Updated : 29 July 2021, 11:20 AM

হারারে থেকে লম্বা ভ্রমণের পর বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় ঢাকায় পা রাখে বাংলাদেশ দল। জৈব-সুরক্ষা বলয়ের একটি সিরিজ শেষে দেশে ফিরেই আরেকটি সুরক্ষা-বলয়ে ঢুকে যেতে হয়েছে তাদের। বিমানবন্দর থেকে সরাসরিই টিম হোটেলে নিয়ে যাওয়া হয়েছে দলকে।

হোটেলে তিন দিন নিজ কক্ষেই কোয়ারেন্টিন করতে হবে সবাইকে। কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু করতে পারবেন তারা।

জিম্বাবুয়েতে একমাত্র টেস্টে জয়ের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজও জিতেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি কেবলই টি-টোয়েন্টির। পাঁচ ম্যাচের সিরিজ শুরু আগামী মঙ্গলবার।

মহামারীকালে দ্রুততম সময়ে সিরিজ শেষ করতে সাত দিনের মধ্যেই হবে সিরিজের সবকটি ম্যাচ। পুরো সিরিজ হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষে চার্টার্ড ফ্লাইটে বৃহস্পতিবার বিকেলে ঢাকায় পা রাখার কথা অস্ট্রেলিয়া দলের।

কোভিড মহামারী শুরুর পর বাংলাদেশে তৃতীয় আন্তর্জাতিক সিরিজ হতে যাচ্ছে এটি। সবচেয়ে কঠোর জৈব-সুরক্ষা বলয় থাকছে এই সিরিজেই।

বাংলাদেশ দল:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান,মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ,শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম।