ভারত টেস্ট দলে পৃথ্বী, সূর্যকুমার

চোটের কারণে ইংল্যান্ড সফরের ভারত দল থেকে ছিটকে গেছেন শুবমান গিল, আভেশ খান ও ওয়াশিংটন সুন্দর। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দলে ডাক পেয়েছেন পৃথ্বী শ ও সূর্যকুমার যাদব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2021, 10:04 AM
Updated : 26 July 2021, 12:10 PM

এক বিবৃতিতে সোমবার ইংল্যান্ড সফরের দলে এই পরিবর্তন আনার কথা জানায় ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

তবে পৃথ্বী ও সূর্যকুমার কবে দলের সঙ্গে যোগ দেবেন তা জানানো হয়নি। দুজনই এখন টি-টোয়েন্টি সিরিজ খেলছেন শ্রীলঙ্কায়। আগামী বৃহস্পতিবার শেষ হবে এই সিরিজ।

গত মে মাসে টেস্ট চ্যাম্পিয়ন্সশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ২০ সদস্যের ভারত দলের সদস্য ছিলেন গিল ও সুন্দর। চার জনের রিজার্ভ দলে ছিলেন আভেশ। চোটের কারণে আগামী ৪ অগাস্ট শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে থাকা হচ্ছে না তাদের।

গত মাসে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে হারের ম্যাচে বাম পায়ে চোট পেয়ে দেশে ফেরেন গিল।

ডারহামে কাউন্টি সিলেক্ট একাদশের বিপক্ষে প্রস্তুতিমূলক তিন দিনের ম্যাচের প্রথম দিন ফিল্ডিংয়ের সময় বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পান আভেশ। একই ম্যাচে আঙ্গুলে চোট পাওয়ায় বল করতে পারেননি ওয়াশিংটনও।

কোভিড-১৯ থেকে সেরে ওঠা উইকেটকিপার রিশাভ পান্ত আছেন দলে। এছাড়া আইসোলেশনের মেয়াদ শেষ করেছেন দলের বোলিং কোচ ভারত অরুন, কিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ও রিজার্ভ দল থেকে মূল দলে আসা অভিমন্যু ইশ্বরন।

ইংল্যান্ড সফরের ভারত টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, রিশাভ পান্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আকসার প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), অভিমন্যু ইশ্বরন, পৃথ্বী শ, সূর্যকুমার যাদব।

রিজার্ভ খেলোয়াড়: প্রসিধ কৃষ্ণা, আরজান নাগওয়াসওয়াল্লা