‘এক ম্যাচেই আমরা খারাপ দল হয়ে যাইনি’

সাফল্যময় সফরে হঠাৎ হোঁচট। টেস্ট ও ওয়ানডে সিরিজে জয়ের পর টি-টোয়েন্টি সিরিজও দারুণভাবে শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় টি-টোয়েন্টিতে পেতে হয়েছে পরাজয়ের যন্ত্রণা। তবে তাতে আতঙ্কিত হওয়ার কিছু দেখছেন না মাহমুদউল্লাহ। এটিকে স্রেফ একটি ম্যাচে সুযোগ হাতছাড়া হিসেবেই দেখছেন বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2021, 05:18 PM
Updated : 23 July 2021, 07:09 PM

জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে জয়ের পর ওয়ানডে সিরিজে ৩-০ এ জেতে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজের শুরুটাও হয় ৮ উইকেটের জয়ে। শুক্রবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ হেরে যায় ২৩ রানে।

ম্যাচের পর মাহমুদউল্লাহ নিজেদের ভুল মেনে নেওয়ার পাশাপাশি কৃতিত্ব দিলেন প্রতিপক্ষকে।

“একটা ম্যাচে আমরা ভালো করতে পারিনি। তার মানে এই নয় যে আমরা খারাপ দল হয়ে গেছি। আজকে ওরা ভালো ক্রিকেট খেলেছে। আমরা ভালো খেলিনি। ফিল্ডিংয়ে কিছু সুযোগ ছিল, আমরা নিতে পারিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে এরকম হয়। এই ভুলগুলোর পুনরাবৃত্তি যেন না করি, সেই চেষ্টা থাকবে।”

টানা জয়ে এগিয়ে যাওয়ার পথে একটু আত্মতুষ্টি পেয়ে বসা বা প্রতিপক্ষকে হালকা করে নেওয়ার মানসিকতা ছিল কিনা, এই প্রশ্নও উঠছে। তবে মাহমুদউল্লাহ উড়িয়ে দিলেন সেই আলোচনা।

“আমার মনে হয় না মাঠে আমাদের ওই ধরনের মানসিকতা ছিল যে আত্মতুষ্টিতে ভুগছি। আমার মনে হয় আমরা এই ম্যাচের জন্য ফোকাসড ছিলাম ও ভালো করতে প্রত্যয়ী ছিলাম। দুর্ভাগ্যজনকভাবে পরিকল্পনাগুলো আমরা ঠিকভাবে বাস্তবায়ন করতে পারিনি। এজন্য হেরেছি।”

১-১ সমতায় থাকা সিরিজের ফয়সালা হবে আগামী রোববার।