ব্যাটিংয়ের ধরনে হতাশ নন মাহমুদউল্লাহ

উইকেটে গিয়েই শট খেলা। অতি আগ্রাসী প্রবণতা। একের পর এক ব্যাটসম্যানের উইকেট বিলিয়ে আসা। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে এসবই ছিল বাংলাদেশের ব্যাটিংয়ের নিয়মিত দৃশ্য। তবে ব্যাটিংয়ের এই ধরন ঠিক ছিল বলেই মনে করেন মাহমুদউল্লাহ। বাংলাদেশ অধিনায়ক বলছেন, পরিকল্পনা বাস্তবায়ন করতে না পেরেই হেরেছে দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2021, 04:58 PM
Updated : 23 July 2021, 07:09 PM

হারারে স্পোর্টস ক্লাবের উইকেট শুক্রবার ছিল ব্যাটিংয়ের জন্য দারুণ। তবে ১৬৭ রান তাড়ায় বাংলাদেশ উইকেট হারায় নিয়মিত বিরতিতে। সেই উইকেটগুলোর প্রায় সবই ছিল উপহার।

ওপেনিংয়ে মোহাম্মদ নাঈম শেখ আউট হন আলসে শটে। সৌম্য সরকার ক্যাচ দেন আলগা বলে। সাকিব আল হাসান আউট হন ডাউন দা উইকেট খেলে। মাহমুদউল্লাহ উইকেটে যাওয়ার পরপরই ছক্কা মারতে গিয়ে ধরা পড়েন সীমানায়। একই ওভারে আবার ছক্কার চেষ্টায় আউট হন মেহেদি হাসান।

এরপর নুরুল হাসান সোহান, শামীম হোসেনরাও আউট হন উড়িয়ে মারার চেষ্টায়।

প্রথম ম্যাচে ১৫৩ রান তাড়ায় নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে বেশ সহজেই জিতে গিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে লক্ষ্য প্রায় একইরকম ছিল, কিন্তু ব্যাটসম্যানদের দেখা যায় তেড়েফুঁড়ে খেলতে।

ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ ব্যাটিংয়ের ধরন নয়, দায় দিলেন জুটি গড়ে তুলতে না পারাকে।

“ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে আমি হতাশ নই। ১৬০ রান তাড়া করতে হলে শুরুর দিকে ঝুঁকি নিতেই হবে। যেহেতু আমরা শুরুতে দুই-তিন উইকেট হারিয়ে ফেলেছিলাম, তাই কিছুটা চাপে ছিলাম। তার পরেও আমরা উইকেট হারাচ্ছিলাম।”

“একটা ৩০ রানের ও একটা ৫০ রানের জুটি হলে ভিত গড়া হয়ে যায়। তারপর সেখান থেকে আরেকটু এগিয়ে গেলে জয়টা সহজ হয়। আজকে দুর্ভাগ্যজনকভাবে তো জুটি আমরা গড়তে পারিনি।”

এই ম্যাচ বাংলাদেশ হেরে যাওয়ায় সিরিজে এখন ১-১ সমতা। সিরিজ নির্ধারণী ম্যাচ রোববার।