ওয়ানডের পর ফিরবেন তামিম, থাকবেন রুবেল-মিঠুন-মোসাদ্দেক

জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজে চোট ‘ম্যানেজ’ করে খেললেও টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না তামিম ইকবাল। ওয়ানডে সিরিজ শেষেই দেশে ফিরবেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। ওয়ানডে সিরিজ শেষে ফেরার কথা থাকলেও পরিবর্তিত সিদ্ধান্তে টি-টোয়েন্টি দলের সঙ্গে জিম্বাবুয়েতে থেকে যাবেন রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2021, 10:44 AM
Updated : 19 July 2021, 01:25 PM

মূলত অস্ট্রেলিয়া সিরিজের কোয়ারেন্টিন শর্ত ভাবনায় রেখে এই তিন ক্রিকেটারকে রেখে দেওয়া হচ্ছে জিম্বাবুয়েতে, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

“ওয়ানডে সিরিজ থেকে রুবেল, মিঠুন ও মোসাদ্দেক থেকে যাবে ওখানে। অস্ট্রেলিয়া সিরিজের জন্য তো ১০ দিন আগে থেকে কোয়ারেন্টিনে থাকতে হবে। মূলত সতর্কতা হিসেবে ওদেরকে বায়ো-বাবলে রেখে দেওয়া হচ্ছে। যে কারও চোট বা অন্য সমস্যা হতে পারে। তখন তো বাইরে থেকে হুট করে কাউকে নেওয়া যাবে না। এজন্যই বাড়তি অপশন রাখা হচ্ছে।”

মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন।

ওয়ানডে সিরিজ শেষে মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলামদের সঙ্গে দেশে ফিরবেন তামিম। ফেরার পর শুরু হবে তার বিশ্রাম পর্ব। তার হাঁটুর চোট থেকে সেরে ওঠার জন্য চিকিৎসকের পরামর্শ আট থেকে দশ সপ্তাহের বিশ্রাম। অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তিনি নিশ্চিতভাবেই খেলতে পারবেন না। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দেশের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে আবার তাকে দেখা যেতে পারে।