আচরণবিধি ভেঙে শাস্তি পেলেন ৩ আইরিশ ক্রিকেটার

আইসিসির আচরণবিধি ভাঙায় শাস্তি পেয়েছেন আয়ারল্যান্ডের জশ লিটল, মার্ক অ্যাডায়ার ও হ্যারি টেক্টর। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে লিটলকে। আর অ্যাডায়ার ও টেক্টরকে তিরস্কার করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2021, 10:39 AM
Updated : 18 July 2021, 10:39 AM

গত শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে যাওয়া তৃতীয় ওয়ানডেতে নিয়ম ভাঙা এই তিন জনের নামের পাশে যোগ হয়েছে একটি করে ডিমেরিট পয়েন্ট। ২৪ মাসের মধ্যে লিটলের এটি দ্বিতীয় ডিমেরিট পয়েন্ট। বাকি দুইজনের প্রথম।

লিটলের ঘটনাটি দক্ষিণ আফ্রিকা ইনিংসের একাদশ ওভারে। ওভারের শেষ বলটি করেই ফিল্ডিংয়ের জন্য দৌড়ে যান লিটল। সেই সময়ই ব্যাটসম্যানের সঙ্গে অনুপযোগীভাবে ধাক্কা লাগে তার।

আর অ্যাডায়ার ও টেক্টর শাস্তি পেয়েছেন আন্তর্জাতিক ম্যাচে অগ্রহণযোগ্য ভাষা ব্যবহার করায়। দক্ষিণ আফ্রিকা ইনিংসের ৪৩তম ওভারে ইয়ানেমান মালান চার মারেন অ্যাডায়ারকে। এরপরই মেজাজ হারিয়ে বসেন আইরিশ এই পেস বোলিং অলরাউন্ডার।

টেক্টর বাজে ভাষা ব্যবহার করেন আয়ারল্যান্ড ইনিংসের ষোড়শ ওভারে। আম্পায়ারের দেওয়া এলবিডব্লিউ সিদ্ধান্ত যাচাইয়ের জন্য ডিআরএস এর আবেদন করতে চেয়েছিলেন তিনি। কিন্তু দেরি হয়ে যাওয়ায় তার আবেদন নাকচ হলে রেগে যান তিনি।

ম্যাচ রেফারি কেভিন গাল্লাঘেরের কাছে নিজেদের দোষ স্বীকার করে নেন তিন ক্রিকেটারই। তাতে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক