ভারত সিরিজে অনিশ্চিত কুসল পেরেরা

ভারতের বিপক্ষে মাঠের লড়াই শুরুর দুই দিন আগে দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা। কাঁধে চোট পেয়েছেন দলটির কিপার-ব্যাটসম্যান কুসল পেরেরা। তাতে ঘরের মাঠে আসন্ন সিরিজটিতে তার খেলা নিয়ে জেগেছে শঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2021, 05:43 PM
Updated : 15 July 2021, 05:43 PM

পেরেরার চোটের ধরন বা তার ছিটকে পড়ার শঙ্কা নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট অবশ্য আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানায়নি। তবে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে বৃহস্পতিবার লঙ্কান দলের একজন চিকিৎসক জানান, ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে।  

বোর্ডের সঙ্গে চুক্তি নিয়ে ঝামেলায় এরই মধ্যে অধিনায়কত্ব হারিয়েছেন পেরেরা। তার জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে দাসুন শানাকাকে। তারপরও দলের গুরুত্বপূর্ণ সদস্যদের একজন পেরেরা।

ইংল্যান্ডে জৈব-সুরক্ষা বলয়ের বিধি ভাঙায় নিরোশান ডিকভেলা আপাতত নিষিদ্ধ। এই সিরিজের জন্য শ্রীলঙ্কার প্রথম পছন্দের কিপার ছিলেন পেরেরা।

একই কারণে কুসল মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকাকেও পাচ্ছে না স্বাগতিকরা। নিষিদ্ধ হওয়া তিন জনই দলটির হয়ে প্রথম পাঁচটি পজিশনে ব্যাটিং করতেন। আর পেরেরা অভিজ্ঞ টপ অর্ডারদের একজন। তাকেও হারালে ভারতের বিপক্ষে দ্বিতীয় সারির টপ অর্ডার নামাতে হবে শ্রীলঙ্কাকে।

যদিও পেরেরার সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো নয়। তবে শ্রীলঙ্কার সেরা ব্যাটসম্যানদের একজন তিনি। ইংল্যান্ড সফরে ওয়ানডে সিরিজে লঙ্কানদের হয়ে ফিফটি করা তিন ব্যাটসম্যানের একজন পেরেরা। এর আগে বাংলাদেশ বিপক্ষে ওয়ানডে সিরিজে দলের শেষ ম্যাচ জয়ে ১২২ বলে ১২০ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

ভারতের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা। এর জন্য এখনও দল ঘোষণা করেনি তারা। আগামী রোববার হবে প্রথম ওয়ানডে।