মুস্তাফিজ ‘ফিফটি-ফিফটি’, তামিম খেলবেন ‘ম্যানেজ করে’

দেশ থেকেই চোট বয়ে নিয়ে গেছেন তামিম ইকবাল। তাকে খেলতে হবে খানিকটা ঝুঁকি নিয়ে। পারিবারিক কারণে দেশে ফিরেছেন মুশফিকুর রহিম। এর মধ্যেই দলের আরেক দুর্ভাবনা মুস্তাফিজুর রহমানের চোট। অধিনায়ক তামিম নিজের খেলা নিয়ে সবুজ সঙ্কেত দিলেও আশার কথা শোনাতে পারলেন না মুস্তাফিজকে নিয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2021, 12:03 PM
Updated : 15 July 2021, 03:59 PM

মুস্তাফিজ এই চোটে পড়েন বুধবার জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। ৫ বল করেই মাঠ ছাড়েন তিনি। পরে দল থেকে জানানো হয়, গোড়ালিতে অস্বস্তি বোধ করায় তাকে নিয়ে ঝুঁকি নেয়নি দল।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগের দিন বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে তামিম যা বললেন, তাতে মুস্তাফিজের চোট খুব ছোটখাটো কিছু নয়।

“মুস্তাফিজকে ফিজিও দেখছেন। কালকের ম্যাচে ওর অংশগ্রহণ আমি বলব ফিফটি-ফিফটি। আজকে আরও ভালোভাবে বুঝতে পারব কী অবস্থা। তবে এই মুহূর্তে ফিফটি-ফিফটি বলা যায়।”

তামিম নিজে খেলবেন পায়ে টেপ পেঁচিয়ে। হাঁটুর চোটের কারণে সফরের একমাত্র টেস্টে তিনি খেলতে পারেননি। পরে বলেন, আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের খেলা বলে ওয়ানডে সিরিজটি খেলতে চান একটু ঝুঁকি নিয়ে হলেও। বুধবার প্রস্তুতি ম্যাচটি তিনি খেলেন, দেড় ঘণ্টা উইকেটে কাটিয়ে খেলেন ৬১ বলে ৬৬ রানের ইনিংস।

সব মিলিয়ে নিজেকে নিয়ে আশার ছবিই দেখতে পাচ্ছেন অধিনায়ক।

“আমার ইনজুরিটা এমন পর্যায়ে আছে, এটা আসলে ঠিক হতে সময় লাগবে। এমন নয় যে পাঁচ-ছয়দিন বিশ্রাম নিলে ঠিক হয়ে যাবে। এখন আমরা ম্যানেজ করার চেষ্টা করছি, ম্যানেজ করে খেলা যতটুকু সম্ভব।”

“কালকে আমি যতক্ষণ ব্যাটিং করেছি, টেপিং করে…ফিল্ডিং খুব বেশি করিনি অবশ্য। একটু ম্যানেজ করে আশা করি এই সিরিজ পার করতে পারব। পরের পরিকল্পনা আপনারা পরে জানবেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক