দল জানায়নি জিম্বাবুয়ে, তামিম বললেন ‘আজব কাহিনী’

বাংলাদেশ অধিনায়কের সংবাদ সম্মেলনে জিম্বাবুয়ের এক সংবাদকর্মী জানতে চাইলেন জিম্বাবুয়ের নতুন ক্রিকেটারদের নিয়ে। তামিম ইকবাল এক চোট হেসে বললেন, “আমি এটা নিয়ে কি বলব, কাদের সঙ্গে খেলব এটাই তো জানি না!”

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2021, 10:44 AM
Updated : 15 July 2021, 03:59 PM

বিস্ময়কর হলেও তা সত্যি। শুক্রবার হারারে সময় সকাল সাড়ে ৯টায় শুরু বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজ। বৃহস্পতিবার দুপুর ১২টায়ও জিম্বাবুয়ে ঘোষণা করেনি তাদের ওয়ানডে স্কোয়াড। মাঠে কাদের সঙ্গে লড়াই করতে হবে, এটা নিয়ে তাই পুরোপুরি আঁধারে বাংলাদেশ দল।

ওয়ানডে অধিনায়ক তামিম তার বিস্ময় লুকালেন না এটি নিয়ে।

“আমরা জানি না, কাদের সঙ্গে খেলতে যাচ্ছি। প্রথম বল হওয়ার ২৪ ঘণ্টারও কম সময় আছে, আমরা এখনও দল নিয়ে (জিম্বাবুয়ের) কিছু জানি না।”

“এটা একটু আজব কাহিনী, একটু ভিন্ন আমার কাছেও মনে হচ্ছে। কারণ ২৪ ঘণ্টাও নেই, এখনও আমরা জানি না কোন দলের বিপক্ষে খেলব। সাধারণ এই সময়ে টিম মিটিং হয়…বোলিং মিটিং, ব্যাটিং মিটিং হয়। প্রতিপক্ষের দলই না জানলে কাদের নিয়ে মিটিং করব, সেটাই বুঝতে পারছি না। অবাক করার মতো ব্যাপার।”

হারারে টেস্টে জিম্বাবুয়ে অধিনায়ক শন উইলিয়ামস, ক্রেইগ আরভিন খেলেননি আইসোলেশনে থাকায়। ওয়ানডেতে এই অভিজ্ঞরা থাকলে তাদের নিয়ে আলাদা পরিকল্পনার ব্যাপারও আছে। কিন্তু এটা নিয়েও ধোঁয়াশায় বাংলাদেশ দল।

“আমি যতদূর জানি, যে কোনো ক্রিকেটারকে এই সিরিজে খেলতে হলে টিম হোটেলে তাকে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। আমি তো তাদেরকে দেখিনি এখনও এখানে। এটা আসলে জিম্বাবুয়ে ক্রিকেট ও আমাদের পক্ষ থেকে কোভিড প্রটোকল যারা মেইনটেইন করেন, তারা বলতে পারবেন।”

তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।