ইংল্যান্ডে ছুটিতে করোনাভাইরাসে আক্রান্ত পান্ত

ইংল্যান্ডে ছুটি কাটানোর সময় করোনাভাইরাসের আক্রান্ত হয়েছেন রিশাভ পান্ত। দলের সঙ্গে তাই এখনই ডারহামের ক্যাম্পে যোগ দিতে পারছেন না ভারতের এই কিপার ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2021, 05:49 AM
Updated : 15 July 2021, 06:47 AM

গত মাসে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষে ২০ দিনের ছুটি দেওয়া হয় ইংল্যান্ড সফরে যাওয়া ভারতীয় দলকে। ছুটি শেষে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য তাদের প্রস্তুতি পর্ব চলবে ডারহামে। ২৩ সদস্যের দলের পান্ত ছাড়া বাকিরা বৃহস্পতিবার যাচ্ছেন ডারহামে।

শুরুতে ভারতীয় বোর্ড ও টিম ম্যানেজমেন্ট থেকে আক্রান্ত ক্রিকেটারের নাম প্রকাশে কড়াকড়ি করা হয় অনেক। পরে বোর্ডের একটি সূত্র ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে নিশ্চিত করে, পান্তই আক্রান্ত হয়েছেন এবং পরিচিত একজনের বাড়িতে তিনি আইসোলেশনে আছেন আট দিন ধরে। শনিবারই শেষ হওয়ার কথা আইসোলেশন।

পান্ত ডেল্টা ধরনে আক্রান্ত বলে বলে জানা গেছে। তবে তার উপসর্গ তেমন একটা নেই বলে জানান বোর্ডের ওই সূত্র।

ভারতীয় সংবাদসংস্থা এএনআইয়ের খবর, শুরুতে পজিটিভ হয়েছিলেন দুজন ক্রিকেটার। পরে দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ হন একজন।

সম্প্রতি ভারতীয় বোর্ডে সচিব জয় শাহ ই-মেইলে ইংল্যান্ড সফরে থাকা দলের সবাইকে সতর্ক করে দেন সেখানে কোভিডের হার বেড়ে যাওয়া নিয়ে। বিশেষ করে সদ্য সমাপ্ত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ফুটবল ও উইম্বলডনের খেলা দেখতে যেতে মানা করা ও ভীড় এড়িয়ে চলতে বলা হয় তাদেরকে।

তবে এর আগেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও উইম্বলডনের গ্যালারিতে দেখা গেছে ভারতীয় ক্রিকেটারদের কজনকে। পান্ত ছিলেন তাদেরই একজন। গত ২৯ জুন ওয়েম্বলিতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ইংল্যান্ড-জার্মানি ম্যাচে পান্তকে দেখা গেলে গ্যালারিতে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দিয়েছিলেন তিনি নিজেই।

আগামী ৪ অগাস্ট থেকে শুরু ইংল্যান্ডের বিপক্ষে ভারতের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে প্রস্তুতি চলবে তাদের ডারহামেই। ভারতের জন্য একটি স্বস্তির খবর, কোভিডের কারণে শুরুতে কোনো প্রস্তুতি ম্যাচ সূচিতে রাখা না হলেও অনেক অনুরোধের পর এখন একটি ম্যাচ মিলেছে। ডারহামেই মঙ্গলবার থেকে শুরু হবে তিন দিনের ম্যাচটি, যেখানে তাদের প্রতিপক্ষ কাউন্টির নির্বাচিত একাদশ।

অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন অবশ্য ছুটির মধ্যেই কাউন্টি চ্যাম্পিয়নশিপের একটি ম্যাচ খেলে ফেলেন সারের হয়ে। সমারসেটের বিপক্ষে ম্যাচটিতে এক ইনিংসে ৬ উইকেটসহ ম্যাচে ৭ উইকেট নেন তিনি।