জিম্বাবুয়ে থেকে দেশে ফিরছেন মুশফিক

ওয়ানডে সিরিজ শুরুর আগে বড় একটা ধাক্কা খেল বাংলাদেশ। জিম্বাবুয়ে সফরের মাঝপথ থেকে দেশে ফিরছেন মিডল অর্ডারের সবচেয়ে বড় ভরসা মুশফিকুর রহিম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2021, 07:50 AM
Updated : 14 July 2021, 08:22 AM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার বাংলাদেশ ক্রিকেটে বোর্ড জানায়, পারিবারিক কারণে বুধবার হারারে ছেড়ে দেশে ফিরছেন মুশফিক। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না তিনি।

এই সময়ে তার ব্যক্তিগত গোপনীয়তার প্রতি সম্মান জানাতে সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে।

একমাত্র টেস্টে ব্যাটিংয়ের সময় আঙুলে চোট পাওয়ায় পরে আর ফিল্ডিং করেননি মুশফিক। ২২০ রানে জেতা ম্যাচে প্রথম ইনিংসে তিনি করেন ১১ রান।

শুরুতে ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরে আসার কথা ছিল মুশফিকের। জৈব-সুরক্ষা বলয়ের মানসিক ধকল থেকে মুক্তি পেতে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন তিনি। কিন্তু সুরক্ষা বলয়ের কারণেই সিদ্ধান্তে পরিবর্তন আনতে হচ্ছিল। তাতে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজের সময়ও থেকে যাওয়ার কথা ছিল মুশফিকের।

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়া যে কঠিন কিছু শর্ত দিয়েছে, সেটির অংশ হিসেবেই ভাবনার এই বদল আনার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

“অস্ট্রেলিয়া সিরিজের জন্য অন্তত ১০ দিন আগে থেকে বায়ো-বাবলে থাকতে হবে। মুশফিক জিম্বাবুয়েতে ওয়ানডে খেলে দেশে ফিরে এলে তাই অস্ট্রেলিয়া সিরিজে ওর খেলা কঠিন হবে। এটা নিয়েই আমরা আলোচনা করেছি। এখনও চূড়ান্ত নয়, যেহেতু আনুষ্ঠানিক অনুমোদন হয়নি। তবে আপাতত যা সিদ্ধান্ত, ওকে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজেও থাকতে হবে।”

পারিবারিক সমস্যার কারণে এর অনেক আগেই দেশে ফিরতে হচ্ছে মুশফিককে।