দ. আফ্রিকার বিপক্ষে এখন সিরিজ জয় চায় আয়ারল্যান্ড

অসাধারণ এক জয় ধরা দিয়েছে। স্বাদ মিলেছে ঐতিহাসিক সাফল্যের। তবে এখানেই থামতে চায় না আয়ারল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ জয়ের পর আইরিশরা তাকিয়ে এখন সিরিজ জয়ের দিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2021, 06:20 AM
Updated : 14 July 2021, 06:20 AM

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের ম্যাচে মঙ্গলবার দক্ষিণ আফ্রিকাকে ৪৩ রানে হারিয়ে দেয় আয়ারল্যান্ড। প্রোটিয়াদের বিপক্ষে আইরিশদের প্রথম জয় এটিই।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়েছিল বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে এগিয়ে আয়ারল্যান্ড। অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নির সেঞ্চুরিতে আইরিশরা তোলে ২৯০ রান। দক্ষিণ আফ্রিকা অলআউট হয় ২৪৭ রানে।

প্রথমবার প্রোটিয়াদের হারিয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত বালবার্নি। মালাহাইডের ব্যাটিং উইকেটে দক্ষিণ আফ্রিকাকে অলআউট করার চ্যালেঞ্জ জিততে পারাও তৃপ্তি দিচ্ছে তাকে। তবে আইরিশ অধিনায়ক ম্যাচের পর বললেন, তারা তাকিয়ে আরও বড় কিছুর দিকে।

“যে মানসিকতা আমরা দেখিয়েছি, তাতে আমি সত্যিই গর্বিত। আমরা জানতাম, এই উইকেটে ১০ উইকেট নেওয়া খুব কঠিন। কিন্তু যেভাবে আমরা মাঝের সময়টায় ও শেষ দিকে ছোবল দিতে পেরেছি, কৃতিত্ব বোলারদের দিতেই হবে।”

“আয়ারল্যান্ড ক্রিকেটের জন্য এটি অনেক বড় একটি দিন। আমরা গোটা দুই বিয়ার পান করব, উপভোগ করব, পাশাপাশি সামনেও তাকাতে হবে আমাদের। সিরিজ জয়ের সম্ভাবনাও তো আছে!”

সিরিজ নির্ধারণী ম্যাচটি শুক্রবার, একই মাঠে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক