করোনাভাইরাসের ছোবলে মাঝপথে পরিত্যক্ত কাউন্টি ম্যাচ

জাতীয় দলের পর এবার করোনাভাইরাস হানা দিয়েছে ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপের দলেও। ডার্বিশায়ারের একজনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হওয়ায় এসেক্সের বিপক্ষে দলটির ম্যাচ পরিত্যক্ত করা হয়েছে দ্বিতীয় দিন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2021, 04:11 PM
Updated : 12 July 2021, 04:11 PM

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে জানায় এই ম্যাচের পয়েন্ট বণ্টন পরবর্তীতে ঘোষণা করা হবে।

ডার্বির কাউন্টি গ্রাউন্ডে রোববার শুরু হয় গ্রুপ ওয়ানের ম্যাচটি। প্রথম দিনে স্বাগতিকদের ১৪৬ রানে গুটিয়ে দেয় এসেক্স। তারা দিন শেষ করে ৩ উইকেটে ৮৬ রান নিয়ে।

করোনাভাইরাসের ছোবলে দ্বিতীয় দিনে মাঠে গড়ায়নি কোনো বল। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করে দেন আম্পায়াররা।

আক্রান্ত ব্যক্তির নাম এখনও জানানো হয়নি। তাকে রাখা হয়েছে বাধ্যতামূলক আইসোলেশনে। ডার্বিশায়ারের পুরো দলও আছে আইসোলেশনে।

এর আগে কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর আসে মিডলসেক্সের অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকমের। তিনিও আছেন আইসোলেশনে। ফলে লেস্টারশায়ারের বিপক্ষে রোববার শুরু হওয়া ম্যাচে খেলতে পারছেন না এই মৌসুমে দলটিকে নেতৃত্ব দেওয়া হ্যান্ডসকম।

করোনাভাইরাস ধরা পড়েছে কেন্ট দলেও। তাদের মূল একাদশকে রাখা হয়েছে আইসোলেশনে। সাসেক্সের বিপক্ষে রোববার শুরু হওয়া ম্যাচের জন্য নতুন করে একাদশ সাজাতে হয়েছে কেন্টকে। যেখানে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছে চার জনের।

ঠিক এমনই ঘটেছে ইংল্যান্ড জাতীয় দলের সঙ্গে। পাকিস্তান সিরিজ শুরুর দুই দিন আগে ঘোষিত দলের তিন ক্রিকেটার ও ম্যানেজমেন্টের চার জনের শরীরে শনাক্ত হয় কোভিড-১৯। পুরো দলকে পাঠানো হয় আইসোলেশনে। পরে নতুন করে বেন স্টোকসের নেতৃত্বে দ্বিতীয় সারির দল ঘোষণা করতে হয় তাদের।