আইসোলেশন থেকে মুক্তি পাচ্ছেন লঙ্কান ক্রিকেটাররা

নতুন করে দল সাজাতে হচ্ছে না শ্রীলঙ্কাকে। মূল স্কোয়াড নিয়েই ভারতের বিপক্ষে লড়াইয়ে নামতে পারবে তারা। সবশেষ কোভিড-১৯ পরীক্ষায় ইংল্যান্ড থেকে ফেরা দলটির ক্রিকেটারদের সবার ফল নেগেটিভ এসেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2021, 01:50 PM
Updated : 11 July 2021, 01:50 PM

ইএসপিএনক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানিয়েছে, রোববার আইসোলেশন থেকে বের হওয়ার অনুমতি পাবেন লঙ্কান ক্রিকেটাররা।

কদিন আগে দলটির ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ও অ্যানালিস্ট জিটি নিরোশানের শরীরে শনাক্ত হয় কোভিড-১৯। দুই জনেরই শরীরে ডেল্টা ধরনের উপস্থিতি ধরা পড়ে, যা খুবই সংক্রামক ও বিপজ্জনক।

ফলে গত শুক্রবার আইসোলেশন থেকে বের হওয়ার কথা থাকলেও অতিরিক্ত দুই দিন শ্রীলঙ্কার ক্রিকেটারদের রাখা হয় ঘরবন্দি অবস্থায়। আরেকটি পরীক্ষায় নেগেটিভ আসার পর অবশেষে সেখান থেকে মুক্তি মিলছে তাদের।

তবে দলের কোচ ও সাপোর্ট স্টাফদের আগামী বুধবার পর্যন্ত থাকতে হবে আইসোলেশনে। কারণ ফ্লাওয়ার ও নিরোশানের সঙ্গে সরাসরি সংস্পর্শে তারাই এসেছেন।

শ্রীলঙ্কা দলে করোনাভাইরাস হানা দেওয়ায় এরই মধ্যে দুই দলের সম্মতিতে সিরিজের সূচিতে আনা হয়েছে বদল। পিছিয়ে দেওয়া হয়েছে পাঁচ দিন। আগামী ১৮ জুলাই শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যা প্রথমে শুরু হওয়ার কথা ছিল আগামী মঙ্গলবার। পরের দুটি ম্যাচ এখন হবে ২০ ও ২৩ জুলাই।

আগামী ২১ জুলাই শুরুর কথা থাকা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি এখন শুরু হবে ২৫ জুলাই। বাকি দুই ম্যাচ ২৭ ও ২৯ জুলাই। আগের মতো সবগুলো ম্যাচই হবে কলম্বোয়।

ইংল্যান্ড ফেরত ক্রিকেটারদের কোভিড-১৯ আক্রান্ত হওয়ার শঙ্কা থাকায় নতুন দলের জন্য বিকল্প ব্যবস্থাও করে রেখেছিল শ্রীলঙ্কা। কলম্বো ও ডাম্বুলায় খেলোয়াড়দের পৃথক দুটি গ্রুপ প্রস্তুত রাখা হয়েছিল। আপাতত সেসবের প্রয়োজন নেই। ভারতের মোকাবেলা করতে পারবেন মূল দলের ক্রিকেটাররাই।