৫ দিন পেছাল ভারত-শ্রীলঙ্কা সিরিজ

ভারত-শ্রীলঙ্কার সীমিত ওভারের সিরিজের সূচি পরিবর্তন একরকম নিশ্চিতই ছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। লঙ্কান দলে করোনাভাইরাস হানা দেওয়ায় পাঁচ দিন পিছিয়ে দেওয়া হয়েছে সিরিজ শুরুর দিনক্ষণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2021, 11:04 AM
Updated : 10 July 2021, 11:04 AM

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) ও ভারতীয় বোর্ড বিসিসিআই শনিবার বিবৃতিতে এই সিদ্ধান্তের কথা জানায়।

গত দুই দিনে লঙ্কান ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ও অ্যানালিস্ট জিটি নিরোশানের শরীরে শনাক্ত হয়েছে কোভিড-১৯। দুই জনেরই শরীরে ডেল্টা ধরনের উপস্থিতি ধরা পড়েছে, যা খুবই সংক্রামক ও বিপজ্জনক।

এর প্রভাবই পড়েছে সিরিজের সূচিতে। আগামী ১৮ জুলাই শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যা প্রথমে শুরু হওয়ার কথা ছিল আগামী মঙ্গলবার। পরের দুটি ম্যাচ এখন হবে ২০ ও ২৩ জুলাই।

আগামী ২১ জুলাই শুরুর কথা থাকা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি এখন শুরু হবে ২৫ জুলাই। বাকি দুই ম্যাচ ২৭ ও ২৯ জুলাই। আগের মতো সবগুলো ম্যাচই হবে কলম্বোয়।

দলে করোনাভাইরাসের ছোবলে আইসোলেশনেও অতিরিক্ত দুই দিন থাকতে হচ্ছে ইংল্যান্ড থেকে ফেরা লঙ্কান ক্রিকেটারদের। সব ঠিক থাকলে গত শুক্রবারই আইসোলেশন থেকে জৈব সুরক্ষা বলয়ে ঢোকার কথা ছিল তাদের। এখন আবারও আরটি-পিসিআর পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। এই পরীক্ষার ফলের ওপরই নির্ভর করবে বর্তমান দলটি ভারতের বিপক্ষে খেলতে পারবে কি না।

তেমন কোনো পরিস্থিতির বিষয়টি বিবেচনায় রেখে এসএলসি কলম্বো ও ডাম্বুলায় খেলোয়াড়দের পৃথক দুটি গ্রুপ প্রস্তুত রেখেছে। মূল স্কোয়াড খেলতে না পারলে এখান থেকেই নতুন দল গঠন করা হবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক