পিছিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা-ভারত ওয়ানডে সিরিজ

শ্রীলঙ্কা দলে করোনাভাইরাস হানা দেওয়ায় পিছিয়ে যেতে বসেছে ভারতের বিপক্ষে তাদের সিরিজ। আগামী ১৩ জুলাই প্রথম ওয়ানডে মাঠে গড়ানোর কথা থাকলেও সেটি এখন চার দিন পিছিয়ে হতে পারে ১৭ জুলাই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2021, 05:13 PM
Updated : 9 July 2021, 05:13 PM

ইএসপিএনক্রিকইনফোর দাবি, নতুন সূচির প্রস্তাব দেওয়া হয়েছে এবং সেটি তারা দেখেছে। সেই অনুযায়ী তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পরের দুটি ম্যাচ হবে আগামী ১৯ ও ২১ জুলাই। আর টি-টোয়েন্টি সিরিজ শুরুর প্রস্তাব দেওয়া হয়েছে ২৪ জুলাই।

গত বৃহস্পতিবার করোনাভাইরাস পজিটিভ হন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার। পরদিন দলটির অ্যানালিস্ট জিটি নিরোশানের শরীরেও এই ভাইরাস ধরা পড়ে। দুই জনেরই শরীরে ডেল্টা ধরনের উপস্থিতি ধরা পড়েছে যা খুবই সংক্রামক এবং বিপজ্জনক।

সব ঠিক থাকলে আইসোলেশন থেকে বের হয়ে শুক্রবার জৈব সুরক্ষা বলয়ে ঢোকার কথা ছিল লঙ্কান ক্রিকেটারদের। তবে এখন তাদের আরও দুই দিন আইসোলেশনে থাকতে হবে এবং আরটি-পিসিআর পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। এই পরীক্ষার ফলের ওপরই নির্ভর করবে বর্তমান দলটি ভারতের বিপক্ষে খেলতে পারবে কি না।

তেমন কোনো পরিস্থিতির বিষয়টি বিবেচনায় রেখে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) কলম্বো ও ডাম্বুলায় খেলোয়াড়দের পৃথক দুটি গ্রুপ প্রস্তুত রেখেছে। মূল স্কোয়াড খেলতে না পারলে এখান থেকেই নতুন দল গঠন করা হবে।