ইংল্যান্ড থেকে ফিরে করোনাভাইরাসে আক্রান্ত ফ্লাওয়ার

ইংল্যান্ড সফর থেকে ফেরার তিন দিন পর করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে শ্রীলঙ্কা দলে। সবশেষ পিসিআর পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ হয়েছেন দলটির ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2021, 03:53 PM
Updated : 8 July 2021, 03:53 PM

সফর থেকে ফেরা লঙ্কান দলের সদস্যদের মধ্যে একমাত্র ফ্লাওয়ারের শরীরেই শনাক্ত হয়েছে এই ভাইরাস। এতে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার সিরিজে কোনো পড়বে কি-না, তা এখনও পরিষ্কার নয়।

আগামী মঙ্গলবার শুরু হবে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার সীমিত ওভারের সিরিজ। ইএসপিএনক্রিকইনফোকে বৃহস্পতিবার দলটির মেডিকেল স্টাফের একজন অবশ্য জানিয়েছেন, এই সিরিজে এর কোনো প্রভাব পড়বে না।

গত সোমবার ইংল্যান্ড থেকে দেশে ফেরার পর থেকে শ্রীলঙ্কা দলের সবাই আইসোলেশনে আছেন। তাই ফ্লাওয়ারের সংস্পর্শে কেউ আসেননি বলে ধারণা করা হচ্ছে। তবে এর আগে ইংল্যান্ডে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে তাদের মধ্যে দুরত্ব বজায় রাখার বিষয়টি ছিল না এবং একসঙ্গে ভ্রমণও করেছেন তারা।

কদিন আগে ইংল্যান্ড দলের তিন জন ক্রিকেটার ও ম্যানেজমেন্টের চার জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। পুরো দলকেই তাই রাখা হয়েছে আইসোলেশনে। ফলে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য সম্পূর্ণ নতুন দল ঘোষণা করতে হয়েছে ইসিবিকে।

শ্রীলঙ্কান ওই মেডিকেল স্টাফের ধারণা, ইংল্যান্ড থেকেই হয়তো ভাইরাস প্রবেশ করেছে ফ্লাওয়ারের শরীরে।