বাংলাদেশকে ঘায়েল করতে বাউন্সি উইকেটের আশায় জিম্বাবুয়ে

ম্যাচের আগের দিন অনুশীলনের আগ পর্যন্ত উইকেট দেখার সুযোগ পায়নি বাংলাদেশ। বিস্ময়কর ব্যাপার হলো, ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেইলরও উইকেট নিয়ে নিশ্চিত কিছু বলতে পারলেন না। কিংবা বললেন না! তবে তার চাওয়ায় কোনো বিস্ময় নেই। হারারে টেস্টে গতিময় ও বাউন্সি উইকেট চান জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2021, 01:35 PM
Updated : 6 July 2021, 01:57 PM

হারারে স্পোর্টস ক্লাবের উইকেটে এমনিতে পেসারদের সহায়তাই একটু বেশি থাকে। এখানে সবশেষ সিরিজে গত এপ্রিল-মে মাসে পাকিস্তান-জিম্বাবুয়ে, দুই দলের পেসাররাই বেশ ভালো করেছেন। তবে পাকিস্তানের হয়ে বাঁহাতি স্পিনার নুমান আলিও ছিলেন সফল। বছরের এই সময়টায় এখানকার উইকেটে স্পিনারদের সহায়তার নজিরও আছে।

তবে বাংলাদেশের বিপক্ষে যে স্পিন সহায়তা খুব একটা রাখতে চান না তারা, সেটি ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে সরাসরিই বলে দিলেন টেইলর।

“অবশ্যই আমরা চাইব ফাস্ট ও বাউন্সি উইকেট পেতে, ওদের ব্যাটের কানা খুঁজে নিতে। চাইব না যেন বেশি মন্থর হয়, তাহলে তা ওদের পক্ষে চলে যাবে। ওরা অভিজ্ঞ ও মানসম্পন্ন দল। ঘরের কন্ডিশনের ব্যাপারটিই এমন। আশা করি, তা আমাদের পক্ষে থাকবে। তবে এসব সামলানোর জন্য যথেষ্ট ভালো দল ওরা। কাজেই আমরা জানি, খুব ভালো দলের বিপক্ষে লড়তে হবে আমাদের।”

জিম্বাবুয়ে অবশ্য টেস্ট শুরুর আগেই বড়সড় ধাক্কা হজম করেছে। পরিবারের কোভিড আক্রান্ত সদস্যের সংস্পর্শে আসায় আইসোলেশনে থাকতে হচ্ছে নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস ও অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রেইগ আরভিনকে। নেতৃত্ব দেবেন তাই টেইলর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক