আমিরকে ফেরার পথ দেখালেন ওয়াকার

দলে জায়গা হারানোর পর অভিমানে অবসরের ঘোষণা দেওয়া মোহাম্মদ আমির এখনও খুঁজে ফিরছেন নিজেকে। মাঝে শর্তসাপেক্ষে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিলেও নেই তার আগের সেই ধার, বল হাতে পারছেন না জ্বলে উঠতে। পারফরম্যান্সের এই দশা হলে চাইলেও পাকিস্তান দলে ফেরা এই পেসারের জন্য বেশ কঠিন বলে মনে করছেন ওয়াকার ইউনিস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2021, 04:46 PM
Updated : 5 July 2021, 04:46 PM

পাকিস্তানের বোলিং কোচ আমিরকে বাতলে দিয়েছেন ফেরার পথ। বাঁহাতি এই পেসারকে ঘরোয়া ক্রিকেটে নিজের সামর্থ্য আরও একবার প্রমাণ করার তাগিদ দিয়েছেন তিনি। তবে, সবার আগে আমিরকে অবসর থেকে ফেরার সিদ্ধান্ত নিতে বললেন ওয়াকার।

গত ডিসেম্বরে হুট করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন আমির। এমন সিদ্ধান্তের জন্য তিনি কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন পাকিস্তানের টিম ম্যানেজমেন্টকে। সেই দলের একজন পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল-হক কদিন আগে এই পেসারকে দেখিয়েছিলেন জাতীয় দলে ফেরার পথ। এবার দেখালেন আরেকজন।

ইংল্যান্ডে এখন পাকিস্তান দল। যেখানে দলের সঙ্গে আছেন ওয়াকার। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সোমবার আমিরকে নির্বাচকদের নজরে আসার পরামর্শ দিয়েছেন তিনি।

“নিঃসন্দেহে সে (আমির) দারুণ একজন ক্রিকেটার। কিন্তু সে যদি খেলতে না চায়, অবসর থেকে ফিরতে না চায় এবং নির্বাচকদের মুগ্ধ না করতে পারে, তাহলে এটা (জাতীয় দলে ফেরা) কঠিন।”

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসরে আমিরের পারফরম্যান্স হতাশ করেছে ওয়াকারকে। ১১ ম্যাচ খেলে এই পেসার উইকেট নিয়েছেন কেবল পাঁচটি। ওভার প্রতি রান দিয়েছেন ৮-এর উপরে, স্ট্রাইক রেট ৫০।

ওয়াকারের মতে, দেশের হয়ে খেলতে হলে অন্য সবার মতো নিজেকে প্রমাণ করতে হবে আমিরকে।

“এটা পাকিস্তান দল, আমার বা তার দল নয়। দেশের হয়ে খেলতে হলে তাকে সঠিক কাজটিই করতে হবে। এটা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নয়, তাকে এটা মনে রাখতেই হবে।”

গণমাধ্যমের খবর, চলতি বছরের শুরুতে নাকি পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানের সঙ্গে দেখা করেছিলেন আমির। তবে ওয়াকার বললেন, এসবের কিছুই জানেন না তারা।

“সত্যি কথা বলতে, আমি এই সম্পর্কে কিছুই জানি না। তিনি (ওয়াসিম খান) হেড অব ক্রিকেট, যার সঙ্গে ইচ্ছা দেখা করার তার সম্পূর্ণ অধিকার আছে। সে নিজের মতো করে ওনার সঙ্গে দেখা করতে গেছে, আমরা এই বিষয়ে কিছুই জানি না।”