‘ক্ষুধার্ত’ সাকিবকে পেয়ে উচ্ছ্বসিত কোচ

সাকিব আল হাসান দলে থাকা মানেই টিম ম্যানেজমেন্টের বড় স্বস্তি। অন্তত একাদশ বাছাইয়ে দলীয় সমন্বয়ের ভাবনায় গলদঘর্ম হতে হবে না! এবার সেই স্বস্তির সঙ্গে উচ্ছ্বাসও আছে রাসেল ডমিঙ্গোর। সাকিবের ভেতর যে তাড়না ও ক্ষুধা দেখতে পাচ্ছেন বাংলাদেশ কোচ, তাতে দারুণ কিছুর আশায় বুক বাঁধছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2021, 04:05 PM
Updated : 5 July 2021, 05:16 PM

জিম্বাবুয়ে সফরের বাংলাদেশ দল ঘোষণার আগ পর্যন্ত ছিল কৌতূহল, সাকিব টেস্ট খেলবেন তো! গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজ খেলতে যাননি তিনি আইপিএল খেলার কারণে। আগেও টেস্ট থেকে বিরতি চেয়েছেন, টেস্টের প্রতি তার অনীহা নিয়ে নানা সময়ে শোনা গেছে অনেক গুঞ্জন।

সেই কৌতূহল মিটেছে বেশ আগেই, এবার তিনি টেস্ট খেলছেন। সাকিব না থাকা মানে একই সঙ্গে একজন স্পেশালিস্ট ব্যাটসম্যান ও স্পেশালিস্ট বোলারের অনুপস্থিতি। একাদশ সাজানোয় তাই ভোগান্তি হয় বিস্তর। হারারে টেস্টে সেই ঝামেলায় পড়তে হচ্ছে না দলকে। তবে সাকিব এবার শুধু দলেই আছেন না, টেস্টের জন্য দারুণ মুখিয়ে আছে বলেও জানালেন ডমিঙ্গো।

ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে না খেলে সাকিব যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন পরিবারের সঙ্গে সময় কাটাতে। সেখান থেকে দেশে না ফিরে সরাসরি যোগ দেন দলের সঙ্গে হারারেতে। বিসিবির ভিডিও বার্তায় সোমবার বাংলাদেশ কোচ বললেন, দারুণ চাঙ্গা মনে হচ্ছে এই অলরাউন্ডারকে।

“আবার টেস্ট ক্রিকেট খেলতে সাকিবকে ক্ষুধার্ত মনে হচ্ছে। বড় ক্রিকেটারদের ক্ষেত্রে এটা সবসময় গুরুত্বপূর্ণ, টেস্টে ম্যাচে তাদের তাড়না ও মানসিকতা। তাকে ফিরে পাওয়া দারুণ।”

“সে থাকলে দলের ব্যালান্স খুব ভালো হয়। সে শীর্ষ ছয়ে ব্যাট করে, মূল বোলারদেরও একজন। সব আন্তর্জাতিক দলই এমন একজনকে চায়। তাকে পাওয়া তাই সত্যিই দারুণ। এই সফরে সে প্রাণশক্তি ও মানসিকতা নিয়েও এসেছে।”

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট শুরু বুধবার থেকে।