হারারে পৌঁছে বিশ্রামে বাংলাদেশ দল

ঢাকা থেকে দোহা, সেখান থেকে জোহানেসবার্গ, তার পর হারারে, লম্বা ভ্রমণ শেষে গন্তব্যে পৌঁছেছে বাংলাদেশ দল। মঙ্গলবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে হারারেতে পা রাখে মুমিনুল হকের নেতৃত্বে টেস্ট দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2021, 08:01 AM
Updated : 30 June 2021, 09:16 AM

যাত্রা পথে দোহায় দলের সঙ্গে যোগ দেন নতুন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ। জোহানেসবার্গ থেকে সঙ্গী হন কোচিং স্টাফের আরেক নতুন মুখ, ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স। লঙ্কান স্পিন গ্রেট হেরাথের সঙ্গে বাংলাদেশের চুক্তি আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। সাবেক দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান প্রিন্স আপাতত কেবল এই সিরিজের জন্য।

ওপেনার সাদমান ইসলাম ও অলরাউন্ডার সাকিব আল হাসানের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা আজকেই। সাকিব পরিবারের সঙ্গে ছিলেন যুক্তরাষ্ট্রে। সাদমান দলের সঙ্গে যেতে পারেননি ভিসা জটিলতায়। গতকাল তিনি ভিসা পেয়েছেন।

বুধবার বিশ্রামে কাটিয়ে বৃহস্পতিবার থেকে শুরু হবে বাংলাদেশ দলের অনুশীলন। শনি ও রোববার দল খেলবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ।

আগামী বুধবার থেকে শুরু সফরের একমাত্র টেস্ট। এরপর ১৬ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, ২৩ জুলাই থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

প্রথম দফায় জিম্বাবুয়ে গেছে শুধু টেস্ট দল। ওয়ানডে দলের যারা টেস্ট দলে নেই, তারা যাবে ৯ জুলাই। টি-টোয়েন্টি দলের বাকিরা যাবে ১৬ জুলাই।

জিম্বাবুয়ে সফরের দল:

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি ও শরিফুল ইসলাম।

ওয়ানডে স্কোয়াড: 
তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।