ফাইনালের স্নায়ুচাপে বাথরুমে লুকিয়েছিলেন জেমিসন

চতুর্থ ইনিংসে যে কোনো লক্ষ্যই কঠিন। ম্যাচের শেষ দিনে কঠিন কন্ডিশনে ছোট লক্ষ্য তাড়ায়ও পেয়ে বসতে পারে স্নায়ু চাপ। ঠিক তা-ই হয়েছিল কাইল জেমিসনের সঙ্গে। ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে শেষ বেলায়, নিজেকে চাপ মুক্ত রাখতে এই পেসার গিয়ে ঢুকেছিলেন বাথরুমে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2021, 02:41 PM
Updated : 29 June 2021, 02:41 PM

গত ২৩ জুন রোমাঞ্চকর ফাইনালের শেষ দিনে ১৩৮ রান তাড়া করে ৮ উইকেটে জেতে নিউ জিল্যান্ড। লক্ষ্য খুব বড় না হলেও ওই রান তাড়া করার পথটা সহজ ছিল না। বিশেষ করে টম ল্যাথাম ও ডেভন কনওয়ের দ্রুত বিদায়ের পর। সে সময় উদ্বেগ জাঁকিয়ে বসে নিউ জিল্যান্ড শিবিরে।

শেষ পর্যন্ত অবশ্য অভিজ্ঞ দুই ব্যাটসম্যান কেন উইলিয়ামসন ও রস টেইলর দলকে নিয়ে যান জয়ের বন্দরে। তাদের ব্যাটে ভারতকে হারিয়ে টেস্ট শ্রেষ্ঠত্বের মুকুট পরে নিউ জিল্যান্ড। ঘরে তোলে আইসিসির প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা।

জয়ের আগে ড্রেসিং রুমের সেই কঠিন মুহূর্তের কথা, নিউ জিল্যান্ডের একটি রেডিওর সঙ্গে আলাপকালে তুলে ধরেন ৭ উইকেট নিয়ে ম্যাচ সেরা হওয়া জেমিসন।

“দেখার দিক থেকে, আমি যুক্ত ছিলাম এমন দিক থেকে এটা সম্ভবত ক্রিকেটে আমার সবচেয়ে কঠিন মুহূর্ত। আমরা ভেতরে (ড্রেসিং রুমে) বসেছিলাম, মূলত টিভি দেখছিলাম। সেখানে একটু দেরিতে খেলা দেখাচ্ছিল আর ভারতীয় সমর্থকরা প্রতিটি বলেই চিৎকার করছিল। আমার মনে হচ্ছিল ‘উইকেট গেল’ কিংবা ওইরকমই কিছু। পরে দেখা যাচ্ছিল, এটা ছিল ব্লক বা সিঙ্গেল।”

“খেলা দেখা বেশ কঠিন ছিল। এমনকি আমি বাথরুমে, যেখানে কোনো শব্দ নেই, সেখানে কিছু সময়ের জন্য গিয়েছিলাম। স্রেফ ম্যাচ থেকে দূরে থাকতে, কারণ এটা ছিল খুবই চাপের। তবে কেন (উইলিয়ামসন) ও রসকে (টেইলর) মাঠে দেখে ভালো লাগছিল। আমাদের সবসময়ের সেরা দুই ব্যাটসম্যান তাদের স্নায়ু শান্ত রেখেছে এবং যেভাবে তারা কাজ শেষ করে সেভাবেই করেছে।”