ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দলে রাসেল

প্রাথমিক দলে ফেরার পর এবার চূড়ান্ত স্কোয়াডেও জায়গা পেলেন আন্দ্রে রাসেল। এই অলরাউন্ডারকে নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টির জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2021, 03:10 PM
Updated : 26 June 2021, 03:10 PM

দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি সিরিজের জন্য রাসেলকে রেখে গত মাসে ১৮ সদস্যের প্রাথমিক দল দিয়েছিল ক্যারিবিয়ানরা।

গত বছরের মার্চে সবশেষ ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেন রাসেল, শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে। রাসেলকে দলের ‘এক্স ফ্যাক্টর’ হিসেবে উল্লেখ করে প্রধান নির্বাচক রজার হার্পার শুক্রবার জানান আশার কথা। ব্যাটে-বলে দলকে ৩৩ বছর বয়সী অলরাউন্ডার সমৃদ্ধ করবেন বলেই বিশ্বাস তার। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছেন সিরিজটিকে।

“আন্দ্রে রাসেল দলে ‘এক্স’ ফ্যাক্টর যোগ করবে। ব্যাটিং ও বোলিংয়ে সে প্রভাব রাখতে পারে, সে থাকলে দুই বিভাগেই গভীরতা বাড়ে। আমাদের লক্ষ্য বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে যে পারফরম্যান্স আমরা করেছি, সেই ধারা বজায় রাখা, টি-টোয়েন্টির বিশ্বকাপের আগে আত্নবিশ্বাস তৈরির পাশাপাশি আমাদের সেরা স্কোয়াড নির্ধারণ করা।”

গত মার্চে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ এ জিতেছিল ওয়েষ্ট ইন্ডিজ।

সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলেন রাসেল। তবে নিজের প্রথম ম্যাচেই মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর ছিটকে যান টুর্নামেন্ট থেকেই।

২০১২ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন রাসেল। ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টিতে ২০১১ সালে অভিষেকের পর থেকে ৪৯ ম্যাচ খেলেছেন তিনি। ব্যাট হাতে ৫৪০ রান করার পাশাপাশি উইকেট নিয়েছেন ২৬টি।

গ্রানাডায় শনিবার বাংলাদেশ সময় রাত ১২টায় সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: কাইরন পোলার্ড (অধিনায়ক), আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, ফিদেল এডওয়ার্ডস, জেসন হোল্ডার, এভিন লুইস, ওবেড ম্যাককয়, লেন্ডল সিমন্স ও কেভিন সিনক্লেয়ার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক