আচমকাই টেস্ট দলে মাহমুদউল্লাহ

জিম্বাবুয়েতে এক ম্যাচের জন্য ১৭ সদস্যের দল ছিল বাংলাদেশের। সেখানে যোগ করা হলো আরও একজন। হুট করেই টেস্ট দলে নেওয়া হলো টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2021, 09:33 AM
Updated : 26 June 2021, 09:39 AM

সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার দুপুরে মাহমুদউল্লাহকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করার কথা জানায় বিসিবি। সেখানে তাকে দলে নেওয়ার কারণ উল্লেখ করা হয়নি।

মাহমুদউল্লাহ তার ৪৯ টেস্টের সবশেষটি খেলেন গত বছরের ফেব্রুয়ারিতে, পাকিস্তান সফরে। রাওয়ালপিণ্ডিতে সেই টেস্টের দ্বিতীয় ইনিংসে নাসিম শাহর হ্যাটট্রিক ডেলিভারিতে বাজে শটে আউট হওয়ার পর তিনি জায়গা হারান দলে।

শুধু ওই ইনিংসে নয়, সবশেষ ৮ টেস্ট ইনিংসের তার ফিফটি নেই।

ওই টেস্টের পর একটিই প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। বাদ পড়ার পড়ার কদিন পরই বিসিএলের ম্যাচে করেন ১ ও ১৭।

গত বছর লাল ও সাদা বলের জন্য বিসিবির আলাদা কেন্দ্রীয় চুক্তিতে মাহমুদউল্লাহকে রাখা হয় শুধু সাদা বলের ক্রিকেটে।

গত অক্টোবরে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহর টেস্ট ভবিষ্যৎ নিয়ে প্রশ্নে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, “দলে ফিরতে হলে তাকে কঠোর পরিশ্রম করতে হবে, যা সে করছে। দলে ফিরতে তাকে কিছু পারফরম্যান্সও দেখাতে হবে।” ডমিঙ্গোর সেই মন্তব্যের পর বড় দৈর্ঘ্যের ক্রিকেটে কোনো ম্যাচ মাহমুদউল্লাহ খেলেননি। 

আগামী মঙ্গলবার ভোর রাতে হারারের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। সফরের একমাত্র টেস্ট ৭ জুলাই থেকে।

জিম্বাবুয়ে সফরের টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি ও শরিফুল ইসলাম।